ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৩-২৭
  • ২৩৪৩৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফিলিস্তিনের স্বাধীনতাকামী হামাস যোদ্ধাদের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত একটি লেবানিজ সংগঠন বুধবার বলেছে, দক্ষিণ লেবাননে গতরাতে ধারাবাহিক হামলায় ৭ জন নিহত হয়েছে।
মিডিয়ার সাথে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশে অনিচ্ছুক এএফপি’র সাথে কথা বলার সময় জামা ইসলামিয়ার এক কর্মকর্তা বলেছেন, ইসরায়েল সীমান্তের কাছে হাবারিয়াহতে একটি জরুরি কেন্দ্রে হামলায় ‘সাত উদ্ধারকারী’ নিহত হয়েছে।
লেবাননের বেশ কয়েকটি গ্রুপ স্বাস্থ্য কেন্দ্র এবং জরুরি সহায়তা কার্যক্রম পরিচালনা করে।
জামা ইসলামিয়ার জরুরি সহায়তা গ্রুপ এক বিবৃতিতে বলেছেন, ‘অনেক’ লোক নিহত হয়েছে এবং এই হামলাকে একটি ‘জঘন্য অপরাধ’ বলে অভিহিত করেছে।
জামা ইসলামিয়ার অপর এক কর্মকর্তাও নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেছেন, ধর্মঘটের সময় এক ডজন উদ্ধারকর্মী জরুরি কেন্দ্রে ছিলেন।
তিনি বলেন, ধ্বংস্তুপ থেকে মৃতদেহ তোলা হচ্ছে।
গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামাসের হামলার ঘটনায় গাজা উপত্যকায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবাননে হামাসের মিত্ররা, প্রধানত হিজবুল্লাহর সাথে লেবাননের দক্ষিণ সীমান্তে ইসরায়েলি বাহিনীর সাথে প্রায় প্রতিদিনই গুলি বিনিময় হচ্ছে।
হিজবুল্লাহ বলেছে, তারা হামাসের সমর্থনে তাদের হামলার সাথে কাজ করছে। অন্যদিকে ইসরায়েল লেবাননে হিজবুল্লাহ এবং হামাস কর্মকর্তাদের লক্ষ্যবস্তু করেছে।
ইসরায়েল লেবানন আন্তঃসীমান্তযুদ্ধে লেবাননের ৫৭ জন বেসামরিক নাগরিকসহ অন্তত ৩৩১ জন নিহত হয়েছে। যাদের বেশিরভাগই হিজবুল্লাহ যোদ্ধা।  
ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, উত্তর ইসরায়েলে অন্তত ১০ ইসরায়েলি সেনা এবং ৭ জন বেসামরিক লোক নিহত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat