ব্রেকিং নিউজ :
কাল দু’দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা আসছেন কাতারের আমির বিএনপি রাজনৈতিকভাবে টালমাটাল অবস্থায় রয়েছে : ওবায়দুল কাদের তাপদাহের কারনে চুয়াডাঙ্গায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা তাপদাহের কারণে হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ছবি সম্বলিত জায়নামাজ আমদানি বন্ধে আবেদন নিষ্পত্তির নির্দেশ বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল বোরো মৌসুমে ধান চাল সংগ্রহের মূল্য নির্ধারণ মালিবাগে ট্রেনের ধাক্কায় এক ব্যক্তি নিহত
  • প্রকাশিত : ২০২৪-০১-২১
  • ৪৩৪৩২২৪৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে অবস্থানে নিতে চান সেই লক্ষ্যে পৌঁছাতে হলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 
পুনরায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা রেখেছেন তা পূরণে সব সময় সচেষ্ট থাকবেন উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ এখন আর দারিদ্র্য পীড়িত দেশ নয়। এদেশ এখন সারা পৃথিবীর বুকে নিজের অবস্থান তৈরি করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থার প্রতিদান দিতে মন্ত্রণালয়ের অধীন সকল অধিদপ্তরের দক্ষতা মূল্যায়ন করে ব্যবস্থা নেওয়া হবে।
তাজুল ইসলাম আজ রাজধানীর কারওয়ান বাজার ওয়াসা ভবনে নতুন মন্ত্রীসভায় পুনরায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া উপলক্ষে ওয়াসার সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান। 
ঢাকা ওয়াসার চেয়ারম্যান প্রফেসর ড. সুজিত কুমার বালা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী ঢাকা ওয়াসার দক্ষতায় সন্তোষ প্রকাশ করে বলেন, এক সময় মানুষ পানির জন্য কলসি নিয়ে মিছিল করলেও সে চিত্র বর্তমান বাংলাদেশে নেই কারণ ঘনবসতিপূর্ণ ঢাকা শহরের জন্য সুপেয় পানি সরবরাহের দায়িত্ব ঢাকা ওয়াসা ঠিকভাবে করতে পেরেছে। এছাড়াও  পয়ঃনিস্কাশন ব্যবস্থা আধুনিকরণ করার জন্য ঢাকা ওয়াসার বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন চলমান রয়েছে।
ভর্তুকির টাকায় ধনীদের পানি সরবরাহ করা যৌক্তিক কিনা সে প্রশ্ন রেখে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঢাকা ওয়াসার এক হাজার লিটার পানি উৎপাদনে খরচ হয় ২৬ থেকে ৩০ টাকা। ৩০ টাকা যদি উৎপাদন খরচ হয়, আর আমি যদি তা ১৫ টাকায় বিক্রি করি তাহলে বাকি ১৫ টাকা ভর্তুকি কে দেবে? সরকারি টাকা দিয়ে কি আমি এখানে ক্ষতিপূরণ দিব? এটা কি যৌক্তিক বিষয় কিনা প্রশ্ন আমার। 
এর আগে মন্ত্রী জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে সিটি কর্পোরেশনের কর্মকর্তাগণের জন্য আয়োজিত "সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিক্ষণ" ও "সম্পদ আহরণ এবং বাজেট ব্যবস্থাপনা" শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন। 
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম এবং সভাপতিত্ব করেন জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক মনোজ কুমার রায়।
প্রশিক্ষণের উদ্বোধন করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, স্থানীয় সরকার ব্যবস্থাপনার মাধ্যমে সাধারণ মানুষের কাছে নাগরিক সেবা পৌঁছে দিতে গেলে আইন ও বিধিগুলো সঠিকভাবে জানা প্রয়োজন। এতে কর্মকর্তাদের উৎসাহ ও দক্ষতা বৃদ্ধি পায়। আশা করি সিটি কর্পোরেশনের কর্মকর্তারা পাঁচ দিনব্যাপী এই কর্মশালার মাধ্যমে নাগরিক সেবা আরও সহজে মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat