ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান
  • প্রকাশিত : ২০২২-১১-১৩
  • ৪২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপের আসর। একই দিনই উজবেকিস্তানের সাথে একটি প্রীতি ম্যাচে অংশ নিবে রাশিয়া।
ইউক্রেনে সামরিক আগ্রাসনের কারনে রাশিয়াকে বিশ্বকাপের বাছাইপর্ব থেকে নিষিদ্ধ করেছিল ফিফা। কিন্তু রাশিয়ান ফুটবল ইউনিয়নকে (আরএফইউ) নিষিদ্ধ করেনি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। এ কারনেই যেকোন ধরনের প্রীতি ম্যাচ খেলতে রাশিয়ার কোন বাঁধা নেই। উজবেকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ শুরুর দিনে তাই প্রীতি ম্যাচ আয়োজনে সময় নেয়নি রাশিয়া। এই ম্যাচের ফলাফলের উপর প্রাপ্ত পয়েন্টও উভয় দলের ফিফা বিশ্ব র‌্যাঙ্কিংয়ে যোগ হবে। পয়েন্টের এই বিষয়টি ফিফাও নিশ্চিত করেছে।
রাশিয়ান রাষ্ট্রীয় সংবাদ সংস্থা টিএএসএস সূত্রমতে জানা গেছে ফুটবল এসোসিয়েশন অব উজবেকিস্তান প্রীতি ম্যাচ খেলার  রাশিয়ার প্রস্তাব স্বেচ্ছায় মেনে নিয়েছে।
ম্যাচটি উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের পাখটাকোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবার কথা রয়েছে।
ফুটবল এসোসিয়েশন অব উজবেকিস্তান টিএএসএস’কে নিশ্চিত করেছে তারা ম্যাচটি খেলার জন্য এশিয়ান ফুটবল কনফেডারেশনের অনুমতি পেয়েছে।
ফিফার মত উয়েফাও রাশিয়াকে ম্যাচটি খেলার ব্যপারে অনুমতি দিয়েছে। সম্প্রতি কিরগিজস্তানের বিপক্ষে রাশিয়া একটি প্রীতি ম্যাচে অংশ নেয়। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। গত মাসে অবশ্য রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা থাকলেও পরবর্তীতে খেলোয়াড়দের আপত্তির মুখে তা বাতিল করতে বাধ্য হয় বসনিয়া ও হার্জেগোভেনিয়া।
ইরানের বিপক্ষেও রাশিয়ার প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে, তবে ম্যাচটির তারিখ এখনো নির্ধারিত হয়নি। কাতার বিশ্বকাপে অংশ নিচ্ছে ইরান। গ্রুপ-বি’তে ইরানারের প্রতিপক্ষ ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র ও ওয়েলস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat