ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১০-১০
  • ৪৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ২০২২-২৩ মৌসুমে মোট দু’বার পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এই দু’সফরে মোট ১৫টি আন্তর্জাতিক ম্যাচ নিউজিল্যান্ড। এরমধ্যে রয়েছে দু’টি টেস্ট, আটটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ  ।
এক বিবৃতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দ্বিপক্ষীয় সিরিজের সূচি ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
প্রথম ধাপে আগামী ডিসেম্বরে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড। ঐ সময় দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে দু’দল। 
দ্বিতীয় ধাপে আগামী বছরের এপ্রিলে আবারও পাকিস্তান যাবে কিউইরা। ঐ সময় পাঁচটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। 
প্রথম ধাপে ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ  সিরিজটির প্রথম ম্যাচ অনুষ্ঠিত  হবে করাচিতে। ১৯৯০ সালের অক্টোবরের পর আবারও করাচিতে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। আর ২০০২ সালের পর পাকিস্তানের মাটিতে প্রথম টেস্ট খেলতে নামবে কিউইরা। ৪ জানুয়ারি থেকে মুলতানে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।  
টেস্ট সিরিজ শেষে ১১ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। আইসিসি সুপার লিগের অংশ সিরিজের শেষ দুই ওয়ানডে হবে যথাক্রমে- ১৩ ও ১৫ জানুয়ারি। ২০০৩ সালের পর আবারও পাকিস্তানের মাটিতে ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। 
টি-টোয়েন্টি দিয়ে দ্বিতীয় ধাপে পাকিস্তান সফর শুরু করবে নিউজিল্যান্ড। ১৩ এপ্রিল থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকী ম্যাচগুলো হবে ১৫, ১৬, ১৯ ও ২৩ এপ্রিল। পাকিস্তানের মাটিতে কখনও টি-টোয়েন্টি খেলেনি নিউজিল্যান্ড। 
আর ২৬ এপ্রিল থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। সিরিজের বাকী ওয়ানডেগুলো হবে যথাক্রমে- ২৮ এপ্রিল, ১,৪ ও ৭ মে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat