• প্রকাশিত : ২০২৩-০২-১৫
  • ৩৩৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, দেশের নারীরাই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে। 
তিনি আজ জেলায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে পরিচালিত উপজেলা পর্যায়ে ইনকাম জেনারেটিং একটিভিটিজ (আইজিএ) প্রকল্পের কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি শিক্ষায় নারীদের এগিয়ে আসতে হবে। দেশে ই-কমার্সের আশি ভাগ ব্যবসা পরিচালনা করছে নারীর। ফ্রিল্যান্সিংয়েও নারীর অংশগ্রহণ বাড়ছে।
তিনি বলেন, দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারীকে বাদ দিয়ে উন্নয়ন সম্ভব নয়। সরকার নারীর উন্নয়ন, ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, নারীদের কম্পিউটার ও আইসিটিতে দক্ষ করে তুলতে প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল।
সভায় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, প্রকল্প পরিচালক মো. তরিকুল ইসলাম, পরিচালক মনোয়ারা ইশরাত, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল কাদির মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসিনা ফেরদৌস ও সাংবাদিক মীর নাসির উদ্দিন উজ্জ্বল।
পরিদর্শনকালে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা কম্পিউটার ট্রেডের প্রশিক্ষণার্থীদের সঙ্গে কথা বলেন ও তাদের প্রশিক্ষণের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat