ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস সম্পন্ন জুলাই-জানুয়ারিতে রপ্তানি আয় ৯ দশমিক ৮১ শতাংশ বেড়েছে বঙ্গভবনে রাষ্ট্রপতির সচিবের কবিতার বইয়ের মোড়ক উন্মোচন জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে আন্দোলন করে লাভ হবে না : প্রধানমন্ত্রী সরকারের উন্নয়ন দেখে বিএনপি অন্তর জ্বালায় ভুগছে : সেতুমন্ত্রী কোমর ভাঙলেও বিএনপির ষড়যন্ত্র থেমে নেই : তথ্যমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে প্রতিবাদী হওয়া প্রয়োজন : খাদ্যমন্ত্রী টিসিসির সভায় শিল্প বিরোধ নিষ্পত্তিতে এসওপি চূড়ান্ত অনুমোদন বাংলাদেশের চার মূলীনীতি অস্বীকার করে বিএনপি রাজনীতি করে : মতিয়া চৌধুরী দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণ কাজ উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 25/01/2023 08:30 PM
  • 15 বার পঠিত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ইউক্রেনকে আব্রামস ট্যাংক সরবরাহের আনুষ্ঠানিক ঘোষণা দিতে যাচ্ছেন। 
অজ্ঞাত একজন মার্কিন প্রশাসনিক কর্মকর্তার বরাত দিয়ে আল জাজিরার খবরে এ কথা বলা হয়েছে। খবর বার্তা সংস্থার তাসের।
মঙ্গলবার রাতে আল জাজিরার খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট বাইডেন আগামীকাল বুধবার ইউক্রেনকে আব্রামস ট্যাংক সরবরাহে তার সিদ্ধান্ত ঘোষণা করবেন। 
মার্কিন কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে একই খবর প্রকাশ করেছে দ্য ওয়ার্ল স্ট্রিট জার্নাল। পত্রিকাটি বলেছে, যুক্তরাষ্ট্র উল্লেখযোগ্য সংখ্যক আব্রামস ট্যাংক ইউক্রেনে পাঠাতে যাচ্ছে। 
আব্রামস ট্যাংকের সংখ্যা ৩০টির মতো হতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা জানিয়েছেন।
রুশ দখলদারিত্ব থেকে নিজ দেশের ভূখন্ড পুনরুদ্ধার প্রচেষ্টায় এসব ট্যাংক কিয়েভকে বড় ধরনের সুবিধা দেবে বলে মনে করছে যুক্তরাষ্ট্র।
যদিও এর আগে ইউক্রেনে আব্রামস ট্যাংক পাঠানো নিয়ে সংশয়ের কথা জানিয়েছিলো পেন্টাগনের কর্মকর্তারা। তাদের উদ্বেগের বিষয় ছিল, ইউক্রেন কিভাবে উন্নত মানের এসব ট্যাংক রক্ষণাবেক্ষণ করবে। কারণ, এজন্য ব্যাপক প্রশিক্ষণ ও সার্ভিসিংয়ের প্রয়োজন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...