ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস সম্পন্ন জুলাই-জানুয়ারিতে রপ্তানি আয় ৯ দশমিক ৮১ শতাংশ বেড়েছে বঙ্গভবনে রাষ্ট্রপতির সচিবের কবিতার বইয়ের মোড়ক উন্মোচন জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে আন্দোলন করে লাভ হবে না : প্রধানমন্ত্রী সরকারের উন্নয়ন দেখে বিএনপি অন্তর জ্বালায় ভুগছে : সেতুমন্ত্রী কোমর ভাঙলেও বিএনপির ষড়যন্ত্র থেমে নেই : তথ্যমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে প্রতিবাদী হওয়া প্রয়োজন : খাদ্যমন্ত্রী টিসিসির সভায় শিল্প বিরোধ নিষ্পত্তিতে এসওপি চূড়ান্ত অনুমোদন বাংলাদেশের চার মূলীনীতি অস্বীকার করে বিএনপি রাজনীতি করে : মতিয়া চৌধুরী দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণ কাজ উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 17/01/2023 05:21 PM
  • 28 বার পঠিত

দেশে গত ২৪ ঘণ্টায়  ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় করোনায় কেউ মারা যাননি। আগের দিনও ৯ জনের করোনা শনাক্ত হয়। সেদিনও করোনায় কারও মৃত্যু হয়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় ২ হাজার ১৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৪২। আগের দিন শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৩৮।
দেশে এখন পর্যন্ত ২০ লাখ ৩৭ হাজার ৩৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৯৭ জনসহ সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৯ হাজার ৯৬২ জন। করোনায় মারা গেছেন ২৯ হাজার ৪৪১ জন।
দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এ পর্যন্ত দেশে সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে।
চলতি মাসে এ পর্যন্ত করোনায় একজনের মৃত্যু হয়েছে। আর শনাক্তের হার সব সময় ১ শতাংশের নিচে থেকেছে। এ পরিস্থিতিকে ‘বিচ্ছিন্ন সংক্রমণ’ হিসেবে আখ্যায়িত করেন জনস্বাস্থ্যবিশেষজ্ঞ ডা. মুশতাক হোসেন। তিনি আজ প্রথম আলোকে বলেন, শনাক্তের হার ১ শতাংশের নিচে। এটা একটা স্বস্তির দিক। তবে করোনার স্বাস্থ্যবিধিগুলো মেনে চলার কোনো বিকল্প নেই। বিশেষ করে হাসপাতালগুলোয় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...