ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস সম্পন্ন জুলাই-জানুয়ারিতে রপ্তানি আয় ৯ দশমিক ৮১ শতাংশ বেড়েছে বঙ্গভবনে রাষ্ট্রপতির সচিবের কবিতার বইয়ের মোড়ক উন্মোচন জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে আন্দোলন করে লাভ হবে না : প্রধানমন্ত্রী সরকারের উন্নয়ন দেখে বিএনপি অন্তর জ্বালায় ভুগছে : সেতুমন্ত্রী কোমর ভাঙলেও বিএনপির ষড়যন্ত্র থেমে নেই : তথ্যমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে প্রতিবাদী হওয়া প্রয়োজন : খাদ্যমন্ত্রী টিসিসির সভায় শিল্প বিরোধ নিষ্পত্তিতে এসওপি চূড়ান্ত অনুমোদন বাংলাদেশের চার মূলীনীতি অস্বীকার করে বিএনপি রাজনীতি করে : মতিয়া চৌধুরী দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণ কাজ উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 26/11/2022 09:36 PM
  • 42 বার পঠিত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ জনগণকে বিদেশিদের মন্তব্যে কান না দেওয়ার বা বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, বৈদেশিক প্রভাব কখনো কোনো দেশের অভ্যন্তরীণ কল্যাণ বয়ে আনতে পারে না। রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে অভ্যন্তরীণ বিষয়ে কিছু বিদেশি কূটনীতিকের মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “বিদেশিদের কথা শুনবেন না, আপনার নেতাদের কথা শুনুন”।
পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তান, চিলি এবং ইরানের উদাহরণ দিয়ে ব্যাখ্যা কওে বলেন যে, বিদেশের  প্রভাবে বেশ কয়েকটি দেশ কীভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, আমাদের অভিজ্ঞতা হল - বিদেশিরা যখন যে দেশে নিযুক্ত, সে দেশের অভ্যন্তরীণ বিষয়ে ব্যস্ত থাকে,তখন জনগণের কল্যাণ হয় না। কারন বিদেশিদের তাদের নিজস্ব দেশের স্বার্থ থাকে। মোমেন বলেন, এটা ‘দুর্ভাগ্যজনক’ যে, কিছু রাজনৈতিক দলের নেতা আছেন, তারা দেশের জন্য ভালো নয় জেনেও বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে জড়িত থাকার জন্য বিদেশিদের কাছে তদবির করেন। মোমেন বিরোধী দলের নেতাদের কাছে বিদেশিদের অনুগ্রহ না চেয়ে, তৃণমূলে জনগণের কাছে পৌঁছানোর আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশের মানুষ কখনো সঠিক পথ বেছে নিতে ব্যর্থ হয় না এবং নেতৃত্ব বেছে নিতে ভুল করে না। এদেশের জনগণের প্রতি আমার অনেক আস্থা রয়েছে। এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন যে, ওয়াশিংটন গত মার্কিন নির্বাচনে জড়িত থাকার অভিযোগে ২০ জনেরও  বেশি রুশ কূটনীতিককে বহিষ্কার করেছে। তিনি বলেন, প্রয়োজনে ঢাকাও এমন ব্যবস্থা  নেবে। মোমেন বলেন, আচরণবিধি অনুযায়ী বিদেশি কূটনীতিকরা জনসমক্ষে মন্তব্য না করে, কূটনৈতিক মাধ্যমে তাদের উদ্বেগ বাংলাদেশ সরকারের কাছে জানাতে পারেন।
এর আগে পররাষ্ট্রমন্ত্রী ফরেন অফিস স্পাউসেজ অ্যাসোসিয়েশন (এফওএসএ) আয়োজিত ‘ইন্টারন্যাশনাল চ্যারিটি বাজার’ উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...