• প্রকাশিত : ২০২২-০৮-০২
  • ৪৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শোকাবহ আগস্টে মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা স্বরুপ কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৯০ টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। ১৫ সহ¯্রাধিক শিক্ষার্থীর হাতে গাছের চারা দেখা যায়। বর্ষা মৌসুমে গাছ লাগানোর সময় চারা পেয়ে খুশি শিক্ষার্থীরা। আজ সকাল ১০টায় উপজেলার নেউরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে একটি হরিতকী গাছের চারা লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সঞ্চিতা দাশ, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার প্রান্তিক সাহা ও জান্নাতুল খুলদ।
উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে শুরুতে ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তীতে শিক্ষার্থীদের হাতে ফলজ ও ওষুধি গাছের চারা তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এসময় ৯০ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা স্থানীয় জনপ্রতিনিধি এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে নিজ বিদ্যালয় প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।
এ সময়ে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এ বর্ষা মৌসুমে প্রত্যেকে একটি করে হলেও নিজ নিজ বাড়ির আঙ্গিনায় বা বাড়ির পাশে খোলা জায়গায় গাছের চারা রোপণের কথা বলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat