ব্রেকিং নিউজ :
ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন উপলক্ষে আলোচনা বরিশালে ব্যস্ত সময় পার করছেন ঢাক তৈরি কারিগররা নোয়াখালীতে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নাসির উদ্দিন খাঁন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ধর্মকে জীবন থেকে আলাদা করা যায়না : সমাজকল্যাণ মন্ত্রী ডিসিসিআইয়ের প্রতিনিধিদলের তুরষ্ক সফর ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনূর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ জাপানের পররাষ্ট্রমন্ত্রী হায়াশির সাথে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের দ্বিপাক্ষিক বৈঠক ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় দেশ : প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 17/09/2022 03:27 AM
  • 2 বার পঠিত

মিতা চৌধুরী। হবিগঞ্জ শহরের বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। তার ইচ্ছা রানী হামিদের মত বড় দাবাড়ু হবে। আবার বিয়াম ল্যাবরেটরী স্কুলের ৬ষ্ট শ্রেণীর ছাত্র সেলিম কাশফি হতে চায় নিয়াজ মোর্শেদের মত গ্র্যান্ড মাস্টার। মিতা আর সেলিম কাশফির মত দাবার বড় তারকা হওয়ার স্বপ্ন নিয়ে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামের কনফারেন্স রুমে উপস্থিত হয়েছে জেলার ১১টি স্কুলের ৮৬জন ক্ষুদে দাবারু। শনিবার সকালে সেখানে আয়োজন করা হয় মার্কস এ্যাকটিভ স্কুল দাবা চ্যাম্পিয়নশীপ এর উদ্বোধন ও প্রশিক্ষণ কর্মশালার।
বাংলাদেশ দাবা ফেডারেশনের উদ্যোগে, আবুল খায়ের গ্রুপের পৃষ্টপোষকতায় ও জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা পুলিশের ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা এবং কর্মশালার উদ্বোধন করেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বদরুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শঙ্খ শুভ্র রায়, এডভোকেট শাহ ফখরুজ্জামান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদ আহমেদ খান, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মঈন উদ্দিন আহমেদ তালুকদার সাচ্চু। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ হুমায়ুন কবীর চৌধুরী শাহেদ সদস্য জসিম উদ্দিন সুজন ও মেজবা উদ্দিন জামি।
আয়োজকরা জানান, দুইদিন ব্যাপী প্রতিযোগিতা ৭ রাউন্স সুইস লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করবেন তৌহিদুল বারী সাদী ও বিকাশ রঞ্জন দাশ। রোববার বিকেলে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...