ব্রেকিং নিউজ :
ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন উপলক্ষে আলোচনা বরিশালে ব্যস্ত সময় পার করছেন ঢাক তৈরি কারিগররা নোয়াখালীতে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নাসির উদ্দিন খাঁন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ধর্মকে জীবন থেকে আলাদা করা যায়না : সমাজকল্যাণ মন্ত্রী ডিসিসিআইয়ের প্রতিনিধিদলের তুরষ্ক সফর ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনূর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ জাপানের পররাষ্ট্রমন্ত্রী হায়াশির সাথে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের দ্বিপাক্ষিক বৈঠক ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় দেশ : প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 13/09/2022 09:16 PM
  • 6 বার পঠিত

ইউক্রেন বাহিনী রুশ বাহিনীর বিরুদ্ধে পাল্টা  হামলায় গুরুত্বপূর্ণ অগ্রগতি অর্জন করেছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রী এন্টনি ব্লিংকেন সোমবার এ কথা বলেন।
যদিও এখনই ফলাফল নিয়ে ভবিষ্যদ্বানী করা খুব আগাম বলা হবে বলে তিনি উল্লেখ করেন।
মেক্সিকো সিটিতে সাংবাদিকদের তিনি বলেন, ইউক্রেনে বিশেষত উত্তরপূর্বাঞ্চলে ইউক্রেনীয় বাহিনী স্পষ্টত উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। এটি আমাদের সহায়তার ফল। তবে প্রথম ও সর্বাগ্রে এটি ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী ও ইউক্রেনীয় জনগণের অসাধারণ সাহস ও দৃঢ়তার ফসল।
ব্লিংকেন আরো বলেন, তবে পরিস্থিতি কোন দিকে মোড় নিচ্ছে এখনই এ বিষয়ে কিছু বলা আগাম বলা হয়ে যায়। রুশরা ইউক্রেনে যথেষ্ট সেনা ও গোলাবারুদ মোতোয়েন রাখছে। তারা এসব অস্ত্র ও গোলাবারুদ কেবল ইউক্রেনীয় বাহিনীর বিরুদ্ধেই নয়, দেশটির সাধারণ জনগণ ও বেসামরিক স্থাপনার বিরুদ্ধেও ব্যবহার করছে।
উল্লেখ্য, প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি সোমবার বলেছেন, ইউক্রেনের বাহিনী চলতি মাসে রুশ বাহিনীর কাছ থেকে ছয় হাজার বর্গ কিলোমিটার এলাকা পুনর্দখল করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...