• প্রকাশিত : ২০২২-০৭-২১
  • ২৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পায়ের নীচের মাটি অনেক শক্ত। সারাবিশ্ব সেটি দেখছে। যারা নীতি ও আদর্শহীন- তাদেরই পায়ের নীচে মাটি নাই।
আজ বৃহষ্পতিবার মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী’র সাথে সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এটা অনেকের কাছে বেদনা ও কষ্টের হতে পারে। বাংলাদেশ ছোট ভূখন্ডের; বিপুল জনগোষ্ঠী। করোনা মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতির মধ্যেও আমরা ভাল আছি।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিদ্যুৎ সাশ্রয়ে আমরা কাজ করছি। যতটুকু দরকার ততটুকু ব্যবহার করা হচ্ছে। নৌপরিবহন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দফতর ও সংস্থায় প্রায় ৫০ ভাগ বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে।
সাক্ষাতকালে তারা পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন।
খালিদ মাহমুদ চৌধুরী জানান, দু’দেশের  মধ্যে শিপিং সেক্টরের অনেক বিষয় রয়েছে। করোনা ও অন্যান্য কারণে কিছু জিনিস স্লো হয়ে গেছে। সেগুলোকে এগিয়ে নেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। বিভিন্ন নৌরুট ড্রেজিং, চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার, ভারতের বিশাখাপত্তম ও কৃষ্ণাপত্তনাম বন্দর ব্যবহার ও  খাগড়ছড়ির রামগড় স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা চালুসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat