ব্রেকিং নিউজ :
‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে বিআরডিবি’কে কাজ করতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি নেতারা ক্লান্ত; কর্মীরা হতাশ : ওবায়দুল কাদের গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নির্বাচন বানচালে সফল হলে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থান হতো : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসংঘ প্রধান হলমার্ক কেলেঙ্কারি : তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন জাতিসংঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরায়েলের ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রীজম্যানের শাশুড়ির সাথে কৌশলী হতে নেই
  • প্রকাশিত : ২০২২-০৬-২৯
  • ৬০৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। গতকাল মারা গিয়েছিল ৩ জন। আর এই সময়ে সংক্রমণ কমেছে দশমিক ২৪ শতাংশ। 
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ  একথা জানানো হয়েছে।
এতে বলা হয়, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৪৫ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।
এদিকে গতকাল করোনায় শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৪৭ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ১৫ দশমিক ২৩ শতাংশে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭১২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৪১ জন। আগের দিন ১৩ হাজার ৪৮৯ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ২ হাজার ৮৭ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ৩৪ হাজার ৮০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৭১ হাজার ৬০২ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৭৫ শতাংশ।
দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৫২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭ হাজার ২১৯ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৭৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৬ দশমিক ৮৪ শতাংশ।
এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৫৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৮১৪ জন। শনাক্তের হার ১৬ দশমিক ৬৯ শতাংশ। আগের দিনে এই হার ছিল ১৬ দশমিক ৪৫ শতাংশ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat