ব্রেকিং নিউজ :
নির্বাচনে জয়লাভ করায় পুতিনকে চীনের অভিনন্দন তথ্য কমিশনে ৮টি অভিযোগ শুনানীর মাধ্যমে নিষ্পত্তি কুমিল্লায় অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-০৬-২৯
  • ৬৭০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গাজীপুর জেলার কালীগঞ্জে ৫শ’ কৃষকের মধ্যে বিনামূল্যে ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ কৃষি প্রণোদনা প্রদান করা হয়।
কালীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আস সাদিক জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মাকসদ-উল-আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।
জানা গেছে, ২০২১-২০২২ অর্থ বছরে খরিফ-২/ ২০২২-২৩ মৌসুমে উফশী জাতের রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক প্রতিটি কৃষককে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ২০ কেজি করে রোপা আমন ধানের বীজ প্রদান করা হয়।
কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর, জামালপুর ও তুমুলিয়া ইউনিয়নে ১২০জন, কালীগঞ্জ পৌরসভা ও বাহাদুরসাদী ইউনিয়নে ৫০ জন, বক্তারপুর ও জাঙ্গালিয়া ইউনিয়নে ২০ জন করে মোট ৫শ’কৃষকের মধ্যে এ কৃষি প্রণোদনা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat