ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 20/06/2022 06:55 PM
  • 7 বার পঠিত

সরকার নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি হিসেবে মুহাম্মদ আব্দুল মুহিতকে নিয়োগ দিয়েছে।
আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১তম বিসিএস-এর পররাষ্ট্র ক্যাডারে যোগদানকারী মুহিত রাবাব ফাতিমার স্থলাভিষিক্ত হবেন।
পেশাগত কূটনীতিক মুহিত বর্তমানে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ভিয়েনায় জাতিসংঘ কার্যালয় ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্বরত আছেন। একই সাথে তিনি হাঙ্গেরী, স্লোভেনিয়া ও স্লোভাকিয়ার অ্যাম্বাসেডার হিসেবে কনকারেন্টলি অ্যাক্রেডিটেশন দায়িত্ব পালন করেন।
এছাড়াও, তিনি ডেনমার্কে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালন করেন। সেই সময়ে তিনি এস্তোনিয়া ও আইসল্যান্ডের কনকারেন্টলি অ্যাক্রেডিটেশনের দায়িত্ব পালন করেন।
মুহিত তার কূটনৈতিক জীবনে কুয়েত, রোম, দোহা ও ওয়াশিংটন ডিসির বাংলাদেশ মিশনের পাশাপাশি নিউইয়র্কের জাতিসংঘের স্থায়ী মিশনের দায়িত্ব পালন করেন। এছাড়াও, তিনি বিভিন্ন মন্ত্রণালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে বিএসএস ও এমএসএস ডিগ্রী অর্জন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...