• প্রকাশিত : ২০২২-০৫-০২
  • ৪৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

এবারের ঈদ যাত্রায় যাত্রীদের ভোগান্তি না হওয়ায়, নির্দিষ্ট সময়ে ও আরামে তাদের গন্তব্যে পৌঁছাতে পারায় সন্তোষ প্রকাশ করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।
বিগত ২৭ মার্চ থেকে ১ মে পর্যন্ত ঈদ উপলক্ষে রেলওয়ে টিকিট বিক্রি কার্যক্রম পরিচালনা করেছে। এবারের ঈদ যাত্রা যাত্রীদের কাছে বিগত কয়েক বছরের মধ্যে ছিল সবচেয়ে আরামদায়ক ও নিরাপদ। ট্রেনে উঠতে যাত্রীদের কোনো হুড়োহুড়ি ছিলনা। শোভন চেয়ারের যাত্রীরাও তাদের সিটে যেতে কোন ভোগান্তিতে পড়েনি। মাঝখানে দাঁড়ানো কোন লোক ছিল না। ছাদের যাত্রী নিয়ন্ত্রণ করা হয়েছে। এবার ট্রেনের কোন সিডিউল বিপর্যয়ও ঘটেনি।
রেলপথ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বেশকিছু যুগান্তকারী পদক্ষেপের কারণে এবারের ঈদযাত্রা সুষ্ঠু ও নিরাপদ করা সম্ভব হয়েছে।
এরমধ্যে এনআইডি ছাড়া কেউ টিকেট কাটতে পারেনি। ‘টিকেট যার ভ্রমণ তার’ মূল প্রতিপাদ্যকে সামনে রেখে এবার টিকিট বিক্রি করা হয়েছে। এর ফলে টিকিটবিহীন কোন যাত্রী ট্রেনে যেতে পারেনি। ঢাকা শহরের পাঁচটি জায়গা থেকে আলাদা আলাদা অঞ্চলের জন্য টিকিট বিক্রি করা হয়েছে। প্রতিটি ট্রেনে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা কোচ সংযোজন করা হয়েছে। রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছেন। বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদা তৎপর ছিল। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কার্যালয়ের নিয়মিত তদারকি ছিল।
রেলওয়ের সাথে সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টায় এটা করা সম্ভব হয়েছে। এ জন্য রেলপথমন্ত্রী সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন। ঈদ পরবর্তী ট্রেনের যাত্রীদের একই সেবা দেয়া সম্ভব হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat