ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-১০-১০
  • ৪১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে মৃত্যুশূন্য দিন অতিবাহিত হওয়ার পর বেড়েছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ১৮ জন এবং অন্য উপজেলার ৪ জন। অন্যদিকে মৃত্যুবরণকারী ১ জন উপজেলার বাসিন্দা।
এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২ হাজার ১৪ জন। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮৩৮ জন, বাকি ২৮ হাজার ১৭৬ জন বিভিন্ন উপজেলার।
চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মোট এক হাজার ৩১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯১ জনের।
রোববার (১০ অক্টোবর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়।
এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬৯টি নমুনা পরীক্ষা করে ৮ জন, চমেক ল্যাবে ১৭১টি নমুনার মধ্যে ৬ জন, ৮৬টি অ্যান্টিজেন টেস্ট করে ৬ জন, শেভরনে ৫০১টি নমুনার মধ্যে ১ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৯টি নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।
আরটিআরএল ল্যাবে ৩টি ও মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১১টি নমুনা পরীক্ষা করে সবগুলো নেগেটিভ পাওয়া গেছে। এছাড়া চবি ল্যাব, সিভাসু ল্যাব, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, মা ও শিশু হাসপাতাল ল্যাব এবং ল্যাব এইডে এদিন নমুনা পরীক্ষা করা হয়নি।
উপজেলাগুলোর মধ্যে বোয়ালখালীতে একজন ও ফটিকছড়িতে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ে লোহাগড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, হাটহাজারী, সীতাকু-, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat