ব্রেকিং নিউজ :
সবাইকে আদালতের আদেশ মানতে হবে, পুলিশ আইন লঙ্ঘন বরদাশত করবে না : ডিএমপি কমিশনার বগুড়ায় প্রাইভেটকার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে আটক ৫ জন কারাগারে মুন্সীগঞ্জে বাইক দুর্ঘটনায় মোটর মেকানিক নিহত শরীয়তপুরে আমনের আবাদ বাড়াতে কাজ করছে কৃষি বিভাগ দেশের মানুষের যৌক্তিক দাবির প্রতি আওয়ামী লীগ সর্বদা আন্তরিক : ওবায়দুল কাদের যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠন : যুবলীগ সাধারণ সম্পাদক নজরুলের বিদ্রোহী চেতনা ধারণ করেই বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছিলেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রায় বাণিজ্য করলে অর্থনীতি শক্তিশালী হবে : বাংলাদেশ ব্যাংক গভর্নর আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন : আইনমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৭-০৯
  • ৩৪২৫৪৪৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, সাহারা খাতুন ছিলেন সৎ ও আদর্শের মূর্ত প্রতীক। তার আদর্শিক গুণাবলী গ্রহণ করে দেশকে এগিয়ে নিতে হবে।  
তিনি বলেন, ‘আওয়ামী লীগের সংকটকালে সাহারা খাতুনের দূরদর্শী রাজনৈতিক প্রজ্ঞা, মেধা ও সিদ্ধান্তে আমরা নেতা-কর্মীরা আন্দোলন করেছি। তিনি একজন রাজনৈতিক প্রজ্ঞাবান ব্যক্তিত্ব ছিলেন। তিনি সহজেই মানুষকে আপন করে নিতে পারতেন। তার কাজ ও আদর্শ অনুসরণ ও অনুকরণ করে আমাদের রাজনীতি করা উচিত। তিনি সব সময় নিরব থাকতেন এবং দেশ ও রাজনীতি নিয়ে ভাবতেন। তিনি প্রধানন্ত্রীর একান্ত আপনজন ছিলেন। সততা ও নিষ্ঠার জন্য তিনি দেশবাসীর কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।’ আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী এডভোকেট সাহারা খাতুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সাপ্তাহিক গণবাংলা আয়োজিত আলোচনা ও শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় সংসদ উপনেতা একথা বলেন। 
বেগম মতিয়া চৌধুরী বলেন, ‘তিনি (সাহারা খাতুন) যে হঠাৎ অসুস্থ হয়ে বিদায় নেবেন- তা আমার জানা ছিল না। একজন আদর্শ ও নীতিবান নেতা হতে হলে তাকে অনুসরণ ও অনুকরণ করলে বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতি উপকৃত হবে। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি।’
শোক ও আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মোহাম্মদ ফারুক খান, সংসদ সদস্য শামসুন নাহার ও মেহের আফরোজ, শিরিন নাঈম পুনম, প্রফেসর রেহানা খানম, শবনম জাহান শিলা, লায়ন মশিউর রহমান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের  খান। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ নেতা এম এ করিম এবং সঞ্চালনায় ছিলেন ড. মোহাম্মদ জগলুল কবির। এছাড়া, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের সংশ্লিষ্ট নেতা কর্মী এবং বিভিন্ন ইলেকট্রনিক ও মিডিয়া ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat