ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৪
  • ২৩৪৩২৭৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
তেহরান হুঁশিয়ারি দিয়ে বলেছে, গত রাতে ইসরায়েলে ইরানের হামলার প্রতিশোধ হিসেবে ইসরায়েল বা যুক্তরাষ্ট্র যদি পাল্টা হামলা চালায়, তাহলে আবারও কঠোর শক্তি নিয়ে হামলা চালাবে ইরান।
ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাঘেরি রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, ‘ইসরায়েল যদি ইরানের বিরুদ্ধে প্রতিশোধ নেয়, তাহলে আজ রাতের সামরিক পদক্ষেপের চেয়ে আমাদের প্রতিক্রিয়া হবে অনেক বড়।’
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ প্রধান পশ্চিমা মিত্রদের সহায়তায় ইসরায়েল দাবি করেছে, তারা ইরানের হামলার সময় ৯৯ শতাংশই আটকে দিয়েছে। কিছু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ইসরায়েলের মাটিতে পড়েছে, বিশেষ করে দক্ষিণ ইসরায়েলের নেভাতিম বিমানঘাঁটি ক্ষতিগ্রস্ত হয়েছে।
ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ রেজা আশতিয়ানিও হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, কোনো দেশ যদি ইসরাইলকে ইরানে হামলা চালাতে সহায়তা করে তাহলে তাদের মারাত্মক পরিণতি ভোগ করতে হবে।
এক বিবৃতিতে আশতিয়ানি বলেন, ইরানে হামলা চালাতে ইসরায়েলের জন্য কোনো দেশ তাদের আকাশসীমা বা মাটি খুলে দিলে, তারাও চূড়ান্ত জবাব পাবে।
এদিকে ইসরায়েলি সামরিক মুখপাত্র আর অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি টেলিভিশনে সম্প্রচারিত এক বিবৃতিতে জানিয়েছেন, ইরানি হামলা নস্যাৎ করে দেওয়া হয়েছে।
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক্স-এ পোস্টে লিখেছেন, 'আমরা বাধা দিয়েছি, আমরা প্রতিহত করেছি, একসাথে আমরা জিতবো।'

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat