ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৪-০৪-০৭
  • ৪৩৪৫৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পিরোজপুর জেলায় আজ সকালে এক আকষ্মিক টর্নেডোর তান্ডবে একজন গৃহবধুর মৃত্যু হয়েছে। এছাড়া সদর উপজেলা ও উপজেলা সংলগ্ন অন্যান্য এলাকায়ও শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে, গাছপালা উপড়ে পড়েছে এবং ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। 
পিরোজপুর পৌর এলাকার রানীপুর মরিচাল গ্রামে ঘরের উপরে গাছ উপড়ে পড়লে মিরাজ সরদারের স্ত্রী রুবি বেগম (২২) ঘটনাস্থলেই মারা যায়। এ টর্নেডোতে পৌরসভার বেশ কয়েকটি এলাকার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিদ্যুতের খুঁটি উপরে পড়েছে, অনেক স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। 
আজ সকাল সাড়ে ৯টায় দিকে আকাশ কালো মেঘে ছেয়ে যায় এবং সমগ্র এলাকা গভীর অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। পর পরই সকাল ১০টায় শতাধিক কিলোমিটার বেগে টর্নেডো শুরু হয়, যার স্থায়ীত্ব ছিল প্রায় ১০ মিনিট। ঘনঘন বজ্রপাতে এবং প্রচন্ড গতির টর্নেডোতে সমগ্র এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় বড়, মাঝারী ও ছোট বিভিন্ন জাতের গাছ উপড়ে পরে এবং কিছুকিছু গাছ বসত ঘরের উপরে পড়ে ঘর বাড়ি বিধ্বস্ত হয়। ব্যাপক এলাকার ইরি বোরো ধানক্ষেত এবং কলা নারিকেল সুপারি বাগান ক্ষতিগ্রস্থ হয়। নিহত রুবি বেগম এর ৮ মাসের মেয়ে মেহেজাবিন ঘরচাপায় গুরুতর আহত হলে পিরোজপুর থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় নেয়া হয়েছে। এছাড়া প্রাথমিকভাবে প্রায় ২০ জন আহত হবার খবর পাওয়া গেছে।
পিরোজপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রেজওয়ান জানান, খবর পেয়ে আমরা এসে পিরোজপুর সদর উপজেলার বিভিন্ন্ এলাকায় কাজ শুরু করি। শহরের পালপাড়া এলাকায় কয়েকটি বাড়িতে ব্যাপক ক্ষতি হয়েছে। আমরা সেসব বাড়ির উপর থেকে গাছ সরিয়ে নেয়ার চেষ্টা চালাচ্ছি। আমাদের দু'টি ইউনিট বিভিন্ন এলাকায় কাজ করছে। 
পিরোজপুর সদর থানার ওসি মো. আসিকুজ্জামান জানান- টর্নেডোতে রুবি বেগমের মুত্যু হয়েছে। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলগুলোতে গিয়েছে। 
পিরোজপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন আহমেদ  জানান- পিরোজপুর শহরসহ ক্ষতিগ্রস্ত সমগ্র এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় অনেকের মোবাইল ফোন কাজ করছে না, তাই ক্ষয়-ক্ষতির সব খবর আমরা এখনও পাইনি, তবে বিভিন্নভাবে আমরা উপজেলা নির্বাহী অফিসারগণসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। 
পিরোজপুর পিডিবি’র নির্বাহী প্রকৌশলী মো. খালেদুর রহমান জানান- বাগেরহাট- পিরোজপুর সঞ্চালন লাইনের বিভিন্ন এলাকায় গাছ পড়ে খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে গেছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat