ব্রেকিং নিউজ :
ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান তাপদাহের পর দেশে তাপমাত্রা নতুন রেকর্ড গড়তে পারে : আশঙ্কা বিএমডি’র আগামীকাল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু, বন্ধ থাকবে আ্যসেম্বলি মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে : ভূমিমন্ত্রী দু’টি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের পাশাপাশি নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিত করতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০১-২৬
  • ৬৭৭৪৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জয়পুরহাট  জেলায় আজ শুক্রবার সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এই মওসুমে জেলায় এটি সর্বনি¤œ তাপমাত্রা। বদলগাছী আবহাওয়া অফিস এ তথ্য নিশ্চিত করেছে।
গত ছয় দিন ধরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে ।
স্থানীয় বদলগাছী আবহাওয়া অফিসের উচ্চ বের্যবেক্ষক হামিদুল হক জানান, আজ শুক্রবার সকাল ৭ টায় সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস যা এ এলাকার রেকর্ডে সর্বনি¤œ তাপমাত্রা। তিনি বলেন, গত ছয় দিন ধরে জয়পুরহাট ও আশপাশের এলাকায় সর্বনি¤œ তাপমাত্রা ৮ থেকে ৯ ডিগ্রি সেলসিয়াস উঠা নামা করছে। বদলগাছি আবহাওয়া অফিস জয়পুরহাটের কাছাকাছি এলাকা এ জন্য বদলগাছীর রেকর্ড জয়পুরহাটেও ধরা হয়ে থাকে। এ বছরে এই প্রথম  সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হলো এ এলাকায়। ঘন কুয়াশার সাথে শৈত্যপ্রবাহের ফলে হাড়কাঁপানো শীতে জনজীবন একেবারেই জবুথবু হয়ে পড়েছে জয়পুরহাটে। কনকনে ঠান্ডা আর হাড় কাঁপানো শীতে শিশু থেকে বৃদ্ধ সবার নাজেহাল অবস্থা। শীতের তীব্রতায় গরম কাপড়ের দোকানগুলোতে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায়। বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ছিন্নমূল খেটে খাওয়া সাধারণ মানুষ আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। নি¤œ আয়ের খেটে খাওয়া মানুষের জন্য জেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা পরিষদ ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। জেলার উপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহের ফলে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকায় সরকারের ঘোষণা অনুযায়ী জেলার সব  শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে বলে জানান, জেলা শিক্ষা অফিসার মো. আমান উদ্দিন মন্ডল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat