ব্রেকিং নিউজ :
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো চারশ’ কেজি আম জব্দ আজ চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় ময়মনসিংহের আলালপুরে বাস-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০১-২৫
  • ৬৫৫৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নওগাঁ জেলার পোরশা উপজেলার  ইউনুস আলী হত্যা মামলার রায়ে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছে বিজ্ঞ দায়রা জজ আদালত। বৃহষ্পতিবার দুপুরে মামলার একমাত্র আসামী  মোঃ মফিজ উদ্দিনের বিরুদ্ধে এ রায় প্রদান করেছেন বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আবু শামীম আজাদ।
মামলার বিবরণে জানা গেছে ২০১৯সালের ৮ ফেব্রুয়ারি বিকেল ৩টায় পোরশা উপজেলার সোমনগর গ্রামের মৃত আব্দুল মান্নানের পুত্র মোঃ ইউনুস আলী ৫২) তাঁর জ্যাকেটে চেইন লাগানোর জন্য  পার্শ্ববর্তী সুতলী বাজারে দর্জি মোঃ মফিজ উদ্দিনের দোকানে যান। চেইন লাগানোর মজুরী হিসিবে দর্জি মফিজ উদ্দিন ৩০ টাকা দাবি করে। কিন্তু ইউনুস ২০ টাকা দিতে চান। এ নিয়ে উভয়ের মাধ্যে বাক বিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে দর্জি মফিজ উদ্দিন একটি বাঁশ দিয়ে ইউনুসের মাথায় সজোরে আঘাত করে। এতে মারাত্মকভাবে আহত অবস্থায় স্থানীয় পল্লী চিকিৎসক  বিপুলের নিকট নিয়ে যাওয়া হয়। ওই চিকিৎসক  আহত ইউনুসের মাথায় সেলাই ও ব্যান্ডেজ করে বাসায় নেয়ার পথে তার মৃত্যু হয়।
পরে মৃত ইউনুস আলীর ছোট ভাই সোনাবর অলী পোরশা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ দর্জি মফিজ উদ্দিনের বিরুদ্ধে চার্জশীট গঠন করে বিচারের জন্য আদালতে প্রেরণ করে।
বিভিন্ন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আবু শামীম আজাদ ওই  আসামীর বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, নগদ ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছেন।
রাষ্ট্রপক্ষে পিপি আব্দুল খালেক এবং আসামী পক্ষে দেওয়ান আবু হোসেন মামলাটি পরিচালনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat