ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান
  • প্রকাশিত : ২০২৪-০১-০১
  • ৬৫৮৪২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আজ থেকে জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের স্কুলগুলোতে পাঠ্য বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। নতুন বছরে জেলার আড়াই হাজার শিক্ষা প্রতিষ্ঠানে চার লাখ শিক্ষার্থীর হাতে যাচ্ছে ৩২ লক্ষ সাত হাজার বই।
সকাল দশটায় নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ সাহাদুজ্জামান।
অতিথিরা পরে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজে বই বিতরণ কার্যক্রমে যোগদান করেন।
প্রাথমিকের শিক্ষার্থীদের সাথে নতুন বইয়ের আনন্দ ভাগাভাগি করে নিতে শহরের বড়হরিশপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়েও উপস্থিত হন অতিথিরা।
জেলা শিক্ষা অফিসার মোঃ সাহাদুজ্জামান জানান, জেলার ৪৭০টি মাধ্যমিক পর্যায়ের স্কুলে দুই লক্ষ ১৭ হাজার ৯১ জন শিক্ষার্থীর হাতে ২৩ লক্ষ ৮৮ হাজার বই পৌঁছে দেওয়ার কার্যক্রম শুরু হলো আজ থেকে। এরমধ্যে ব্রেইল পদ্ধতি, ইংরেজী ভার্সন, এবতেদায়ী, দাখিল, দাখিল ভোকেশনাল, এসএসসি ভোকেশনালসহ ষষ্ট থেকে দশম শ্রেণীর বই রয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম নবী জানান, প্রাথমিকের শিক্ষার্থীরা পাবে আট লক্ষ ১৯ হাজার বই। এরমধ্যে প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত বাংলা ভার্সনে সাত লক্ষ ৮৯ হাজার ৭৫০টি, ইংরেজী ভার্সনে দুই হাজার ২৪৭টি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষাক্রমে ১৪৪টি এবং প্রাক প্রাথমিকের জন্যে ২৭ হাজার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat