ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১১-২০
  • ৫৬৭৮৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ভোলা জেলার উপজেলা সদরে আজ প্রতিবন্ধী ব্যক্তির অধিকার বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ডিসেবিলিটি রাইটস এডভোকেসি প্ল্যাটফর্ম (ড্রাপ) সদস্যদের নিয়ে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার (পিসিসি)। সোমবার বেলা ১১ টায় পিসিসি’র আইএলপিডব্লিউডিভিডি প্রকল্পের আওতায় সংস্থার কনফারেন্স রুমে এ কর্মশালা আয়োজন করা হয়।
প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক চিন্ময়ী তালুকদারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌহিদুল ইসলাম। আরো বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা অফিসার মো: দেলোয়ার হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা টিএসএম ফিদা হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: সাদ করিম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলি বেগম, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা বেলায়েত হোসেন।
বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। সঠিক রক্ষাণাবেক্ষণের মাধ্যমে তারা সম্পদের পরিণত হতে পারে। এ ক্ষেত্রে পয়োজন সঠিক গাইডলাইন ও দিক নির্দেশনা। আমাদের দেশে সরকারের পাশাপাশি বিভিন্ন এনজিও প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। তাই তাদের অধিকার প্রতিষ্ঠায় সমাজের সকল শ্রেণী পেশার মানুষের আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat