ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১০-২৫
  • ৪৫৬০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে আজ ৩০ জেলেকে আটক করা হয়েছে। 
বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগের উদ্যেগে এবং প্রশাসনের সহযোগিতায় অভিযানে তেঁতুলিয়া নদী থেকে ১৫ জন ও মেঘনা হতে ১৫ জনকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা পক্রিয়াধীন রয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ আজ দুপুরে  জানান, সকাল থেকে জেলায় মোট ৯টি অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় চরফ্যাশনের বাবুর হাট লঞ্চঘাট সংলগ্ন তেঁতুলিয়া নদী থেকে ১৫ জন ও মেঘনা নদীর খেজুর গাছিয়া এলাকা থেকে ১৫ জেলে আটক করা হয়। এছাড়াও অনান্য উপজেলায় অভিযানে ২ লাখ ৩৬ হাজার মিটার অবৈধ জাল, ৩টি নৌকা ও ৫৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।
তিনি বলেন, আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে তোলা হবে। এছাড়া জাল পুড়িয়ে বিনষ্ট করা ও মাছ অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে। মা ইলিশ রক্ষায় জেলায় অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।
ইলিশের প্রধান প্রজনন মৌসুম ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় স¤পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat