ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১০-১১
  • ৮৯৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আসন্ন দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পিরোজপুর জেলার জন্য ৩ শত ১৩ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে। বরাদ্দপ্রাপ্ত চাল ইতিমধ্যেই বিতরণের প্রক্রিয়া শুরু করেছে পিরোজপুরের জেলা প্রশাসন।
পিরোজপুর সদর উপজেলায় ৬৬টি পূজার জন্য দেওয়া হয়েছে ৩৩ মেট্রিক টন, নাজিরপুর উপজেলায় ১৩৪টি পূজার জন্য ৬৭ মেট্রিক টন, নেছারাবাদে ১২৪ টি পূজার জন্য ৬২ মেট্রিক টন, কাউখালীতে ৪৩টি পূজার জন্য সাড়ে ২১ মেট্রিক টন, ভান্ডারিয়ায় ১২৩ টি পূজার জন্য সাড়ে ৬১ মেট্টিক টন, মঠবাড়িয়া ১০৩ টি পূজার জন্য সাড়ে ৫১ মেট্রিক টন এবং ইন্দুরকানীতে ৩৩ টি পূজার জন্য সাড়ে ১৬ মেট্রিক টন চাল বিভিন্ন দুর্গা মন্দিরে বিতরণের প্রস্তুতি চলছে। ইতিমধ্যেই জেলা প্রশাসকের নির্দেশে তার কার্যালয় থেকে জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বরাবরে বরাদ্দপত্র পৌছে গেছে। দু’এক দিনের মধ্যেই জি আর সাহায্যের এ চাল প্রতিটি মন্দির কমিটির সভাপতি/ সম্পাদকের নিকট প্রদান করা হবে। এদিকে পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মাধবি রায়ের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। সভায় পুলিশ সুপার মোঃ শফিউর রহমানসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা,জেলা ও উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ সভায় শান্তিপূর্ণ পরিবেশে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে বিস্তারিত আলোচনা এবং বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat