ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৮-০৪
  • ২১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে ২ দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 
দিবসটি উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ও জাতির পিতা বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল সাড়ে ১০টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করেছে জেলা প্রশাসন। এছাড়াও বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বাদ যোহর জেলার সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। তাছাড়াও অন্যান্য উপসনালয়ে শহীদ শেখ কামালের জন্য বিশেষ প্রার্থনা করা হবে। 
জেলা প্রশাসনের পক্ষ থেকে বিকেল ৫টায় সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে । 
এ ছাড়া ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ জন্মবার্ষিকী উপলক্ষে আগামীকাল বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল ও জাতির পিতা বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবে। এছাড়াও আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 
ঠাকুরগাঁও পৌরসভা, বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগি সংগঠনগুলোও দিবসটি উপলক্ষে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করেছে। 
শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে জেলায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করবে।
এদিকে আজ শুক্রবার শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিশু ও শিল্পকলা একাডেমীতে চিত্রাংকন, রচনা লেখা, কবিতা আবৃতি ও সঙ্গীতসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  
শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে শহরে দৃষ্টিনন্দন ব্যানার স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। 
এ উপলক্ষে শনিবার সন্ধ্যায় বড়মাঠ, চৌরাস্তা, জেলা প্রশাসক কার্যালয় চত্বরসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানসমূহে ডকুমেন্টারি ও অ্যালবাম প্রদর্শনের আয়োজন করা হয়েছে। এসব কর্মসূচি সফলভাবে পালনের জন্য  জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান সবাইকে আহ্বান জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat