ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৪
  • ৩৭২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নাটোর জেলায় আজ  বিশ্ব মা দিবসে  স্বপ্নজয়ী পাঁচ মা’কে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে রোববার সকাল নয়টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মা হচ্ছেন সবচে’ শ্রদ্ধার। একজন মা পরম মমতায় তার সন্তানকে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলে জিডিপি’তে অবদান রাখছেন। পরম কৃতজ্ঞতায় প্রত্যেক মা’কে আমাদের সমাজে লালন করতে হবে, যতেœ রাখতে হবে। মা’য়েরা ভালো থাকলে দেশ ভালো থাকবে। এজন্যে বর্তমান সরকার মেয়েদের অবৈতনিক শিক্ষা, উপবৃত্তি  এবং সন্তানের পরিচয়ে মা’য়ের নাম সন্নিবেশিত করে মা’কে মর্যাদা দিয়েছে।
অনুষ্ঠানে বড়াইগ্রাম উপজেলার গোপালপুর এলাকার স্বপ্নজয়ী মা হাজেরা খাতুন একটি ছেলে সন্তানের জন্যে পর পর নয়টি কন্যা সন্তানের মা হওয়ার অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, সমাজের অবজ্ঞা ও অবহেলাকে উপেক্ষা করে আমার নয় কন্যাকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছি। তাদের মধ্যে একজন সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্ণেল, একজন রাজশাহী বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর, একজন বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার, দুইজন কলেজ শিক্ষক, তিনজন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং একজন আদর্শ গৃহিনী।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাছুদুর রহমান, লেফটেন্যান্ট কর্ণেল সামিরা আকতার, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক মাহফুজা খাতুন, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ পরিচালক শাপলা শারমিন, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ‘সাথী’র নির্বাহী পরিচালক শিবলী সাদিক প্রমুখ।
অনুষ্ঠানে স্বপ্নজয়ী পাঁচ মা হাজেরা খাতুন, অপেরা বেওয়া, নিলুফা খাতুন, রুপালী খাতুন এবং কুলছুম বেগমকে ক্রেস্ট প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat