• প্রকাশিত : ২০২৩-০৩-০৪
  • ৩৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলায় একটি অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে ৫ জন নিহত ও আরো ৩০ জন আহত হয়েছেন।উপজেলার কদমরসুল এলাকায় ‘সীমা অক্সিজেন’ নামক অক্সিজেন প্ল্যান্টে আজ বিকেল সাড়ে ৪ টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, বিকেল সাড়ে ৪ টার সীমা অক্সিজেন প্ল্যান্টের ভিতরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এর পরপরই সেখানে আগুন জ¦লতে দেখা যায়। অল্পক্ষণের মধ্যেই সীতাকু- ও কুমিরা ফায়ার স্টেশনের ৯ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। বিস্ফোরণে ও আগুনে আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।ফায়ার সার্ভিসের সীতাকুন্ড ইউনিট সূত্র জানায়, বিস্ফোরণে ও আগুনে নিহত ৫ জনের মধ্যে দুইজনের পরিচয় জানা গেছে। তারা হলেন, শামসুল আলম ও ফরিদ আহমদ।বিস্ফোরণের সময় শামসুল আলম প্ল্যান্ট থেকে অল্প কিছু দূরে তার কাঠের দোকানে ছিলেন। বিস্ফোরণে প্ল্যান্টের একটি বড় লোহার টুকরা এসে তার গায়ে পড়লে তার মৃত্যু হয়। ফরিদ আহমদও মারা যান উড়ন্ত লোহার প্লেটের আঘাতে। তিনি একটি গাড়িতে বসে ছিলেন।এদিকে, আগুন নিয়ন্ত্রণের পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা নিহত ও আহতদের উদ্ধারে তৎপরতা শুরু করেন। পরে সেনাবাহিনী উদ্ধার কাজে যোগ দেয়।বিস্ফোরণের কারণ সম্পর্কে সুস্পষ্ট করে কিছু জানাতে পারেনি ফায়ার সার্ভিস।
তবে স্থানীয়রা মালিক পক্ষের গাফিলতিতে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন। বিস্ফোরণের কারণ অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রামের জেলা প্রশাসন।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ি সূত্র বলেছে, ঘটনার পরপরই দগ্ধ ও আহতদের এম্বুলেন্স ও বিভিন্ন গাড়িতে করে হাসপাতালে আনা হচ্ছে।আহতদের মধ্যে ১০ জন হলেন, নারায়ণ দাশ (৬০), জসিম উদ্দীন (৪৩), মো. লিটন (৫০), ফেন্সি (২৮), মুজিবুর রহমান (৪০), আবদুল মোতালেব (৫২), প্রবেশ লাল শর্মা (৪৮), ইঞ্জিনিয়ার শাহরিয়ার (২৮), মো. আজাদ (২২) এবং গাড়ির চালক সোলেমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat