ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-১১-১০
  • ৩৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে এক শিশু, এক মধ্যবয়সী নারী ও এক বৃদ্ধ রয়েছেন। আক্রান্ত হয়েছেন নতুন ১০৬ জন। 
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে ডেঙ্গু সংক্রান্ত আজ পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানা যায়।
চট্টগ্রামের সিভিল সার্জন অফিসের ডেঙ্গু প্রতিবেদনে জানা যায়, ডেঙ্গু জ¦রে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নগরীর আকবর শাহ এলাকার ৬ বছর বয়সী শিশু আবিদ এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ইপিজেড পোর্ট বিল্ডিং-এর বাসিন্দা ৮৫ বছর বয়সী বৃদ্ধ জ্ঞানেন্দ্র নাথ মিত্র গতকাল মৃত্যুবরণ করেন। দু’জনকেই ৫ নভেম্বর হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। চান্দগাঁও এলাকার ৪৫ বছর বয়সী আয়েশা সেলিম নামে এক নারী ৬ নভেম্বর পার্কভিউ হাসপাতালে মারা যান বলে বিলম্বে প্রাপ্ত তথ্যে জানা গেছে। এ নিয়ে সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে ২৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। এদিকে, নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১০৬ জন। এদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ সরকারি ল্যাবরেটরিতে ৭৭ জন ও বেসরকারি পরীক্ষাগারে ২৯ জনের ডেঙ্গুর সংক্রমণ শনাক্ত হয়। হাসপাতালে ভর্তি আছেন ১৩৪ জন। গত জানুয়ারি থেকে এ পর্যন্ত জেলায় মোট ৩ হাজার ৩৭৭ জন ডেঙ্গু আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে ৩ হাজার ২৪৩ রোগি চিকিৎসাশেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 
চট্টগ্রামে করোনা সংক্রমণের হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত প্রতিবেদনে জানা গেছে, করোনা পরীক্ষার জন্য ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরিতে গতকাল ১২১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়। নতুন পজিটিভ দু’জনই শহরের বাসিন্দা। সংক্রমণ হার ১ দশমিক ৬৫ শতাংশ। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৪৮৬ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ৪১৪ জন এবং গ্রামের ৩৫ হাজার ৭২ জন। করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat