ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২২-০৬-০৯
  • ৫০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা (দক্ষিণ) জেলার লাকসাম পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের ১৬৮ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ সকাল ১০টায় তাজুল ইসলাম সম্মেলন কক্ষে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের এ বাজেট ঘোষণা করেন। এবারের বাজেটে নতুন কোন কর আরোপ করা না হলেও আওতা বৃদ্ধি করা হয়েছে।
এছাড়াও লাকসাম পৌরসভাকে বিশ্ব ব্যাংকের অর্থায়নে এমজিএসপি প্রকল্পে অর্ন্তভূক্ত করায় আগামী অর্থ বছর হতে পরবর্তী ৫ বছরে প্রায় ৩০০ কোটি টাকার বহুমুখী প্রকল্প বাস্তবায়ন করা হবে। এছাড়াও লাকসাম পৌরসভাকে এলজিইডি-এর আওতায় ইউআইআইপি প্রকল্পে অন্তর্ভুক্ত করার কাজ চলছে।
বাজেট ঘোষণাকালে পৌর মেয়র জানান, বাজেটে মোট আয় ধরা হয়েছে ১৬৮ কোটি ৬ লাখ ১০ হাজার ৭৯১ টাকা। প্রায় পৌনে ২ কোটি টাকা উদ্বৃত্ত রেখে ব্যয় ধরা হয়েছে ১৬৬ কোটি ২৬ লাখ টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২৪ কোটি ১৬ লাখ ৭০ হাজার ৪৬৪ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২৩ কোটি ১৩ লাখ টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ১৪১ কোটি ৯৪ লাখ ৬৪ হাজার ৭৭৫ টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১৪১ কোটি ২৮ লাখ টাকা। এবারের বাজেটে রাস্তাঘাট নির্মাণ খাতে সর্বোচ্চ ৪০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়। এছাড়াও অবকাঠামো উন্নয়ন কাজ বাস্তবায়নে ৩০ কোটি টাকা, ব্রিজ ও কালভার্ট নির্মাণে ২২ কোটি টাকা, শহরের একটি জলাশয় ও ৪টি দিঘীর সৌন্দর্য্য বর্ধন ও ওয়ার্কওয়ে নির্মাণে ২০ কোটি টাকা, পানি নিস্কাষণ ও জলবদ্ধতা নিরসনে ১৫ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।
এ সময় পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নীলুফা ইয়াছমিন, হিসাব রক্ষন কর্মকর্তা আক্তার হোসেন, নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আহমেদ, কাউন্সিলর খলিলুর রহমান, নাসিমা সুলতানা, শাহজাহান মজুমদার, এডভোকেট মাসুদ হাসান, আবু ছায়েদ বাচ্চু, দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat