ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-০৪-০৪
  • ৬০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পবিত্র রমজান মাসে স্বল্প আয়ের জনগণের জন্য ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। অতীত কার্যক্রমের ধারাবাহিকতায় আজ ৪ এপ্রিল সকালে আগ্রাবাদস্থ চেম্বার হাউস’র সম্মুখে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
এ সময় চেম্বারের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মো. ওমর ফারুক, হাসনাত মো. আবু ওবাইদা, শাহজাদা মো. ফৌজুল আলেফ খান, ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, সাজির আহমেদ, মো. ইফতেখার ফয়সাল, এসএম তাহসিন জোনায়েদ, মোহাম্মদ আদনানুল ইসলাম, তানভীর মোস্তফা চৌধুরী ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম) উপস্থিত ছিলেন।
উদ্বোধনকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, শতবর্ষীয় ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন এই চেম্বার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। কোভিড-১৯ অতিমারির সময়ে চেম্বারের পক্ষ থেকে বিভিন্ন হাসপাতালে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা, বাইপ্যাপ মেশিন, অক্সিজেন সিলিন্ডার ইত্যাদি প্রদান করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল, পুলিশ লাইনসহ নগরীর কয়েকটি পয়েন্টে সাধারণ মানুষের করোনা শনাক্তের লক্ষ্যে বিনামূল্যে স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করা হয় এবং সম্মুখযোদ্ধা ডাক্তার, নার্স ও সংশ্লিষ্টদের পরিবহনে যানবাহন সরবরাহ করা হয়। করোনা মহামারিতে পৃথিবীর প্রত্যেক দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী এক কোটি মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য ক্রয়ের কার্ড প্রদান কার্যক্রম বাস্তবায়ন করছেন যাতে প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হবেন। সরকারের এই কার্যক্রমের জন্য আমরা সাধুবাদ জানাই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মিলার থেকে পাইকারি, খুচরা এবং ভোক্তা পর্যায় পর্যন্ত সাপ্লাই চেইন ঠিক রাখা জরুরি।
চিটাগাং চেম্বার সভাপতি প্রত্যেক দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শনের অনুরোধ জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মনিটরিং কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার ঘোষণা দেন। দেশের ব্যবসায়ী, উচ্চবিত্ত, কর্পোরেট হাউসসহ সকলের প্রতি এ ধরণের কার্যক্রম গ্রহণের আহবান জানান মাহবুবুল আলম।
উল্লেখ্য, ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম আগামী ২৬ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত (বন্ধের দিন ব্যতীত) আগ্রাবাদস্থ চেম্বার হাউস’র সম্মুখে পরিচালিত হবে। প্রতি কেজি আতপ ও সিদ্ধ চাল ৩০ টাকা এবং চিনি ৬০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে এবং প্রত্যেক ক্রেতা একদিনে নির্ধারিত ওজনের পণ্য ক্রয় করতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat