ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 01/01/1970 10:52 AM
  • 612 বার পঠিত

কোপা আমেরিকার শিরোপা নিজেদের করতে পারলে দেশের হয়ে শিরোপা জয়ের আক্ষেপটা ঘোচাতে পারতেন লিওনেল মেসি। সেটা তো হলোই না বরং দেশের জার্সি গায়ে এই কোপাতেই নিজেরে ক্যারিয়ারে একটা কালো দাগ ফেলে দিলেন। সেটা হলো, কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি। দেশের হয়ে দ্বিতীয়বারের মতো মেসির লাল কার্ড দেখা এটা। আর্জেন্টিনার হয়ে এর আগে আরও একবার লাল কার্ড দেখেছিলেন মেসি। সেটা ২০০৫ সালে হাঙ্গেরির বিপক্ষে এক প্রীতি ম্যাচে। তবে মেসির লাল কার্ড দেখার দিনে আর্জেন্টিনা ম্যাচটা জিতেছে ২-১ গোলের ব্যবধানে। কোপা আমেরিকায় তৃতীয় হয়েই খুশি থাকতে হলো আর্জেন্টিনা সমর্থকদের।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা। ম্যাচের ১২তম মিনিটেই মেসির ফ্রি কিক থেকে বাড়ানো বলে গোল করেন আগুয়েরো। মিনিট দশেক পর ব্যবধান দ্বিগুণ করে দিবালা। ২২তম মিনিটে লো সোলসোর বাড়ানো বল থেকে গোল করেন জুভেন্টাসের এই ফরোয়ার্ড।
প্রথমার্ধের ৩৭তম মিনিটে মেসির সঙ্গে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন চিলির ডিফেন্ডর গারি মাদেলও। ১০ জনের দলে পরিণত হয় দুই দলই। বল দখলে পিছিয়ে থাকলেও চিলির চেয়ে আর্জেন্টিনার আক্রমণেই ধার ছিল বেশি। ৫৯ মিনিটে আর্জেন্টিনার ডি বক্সে চিলির মিডফিল্ডার আরানগিস ফাউলের শিকার হলে ভিএআর-এর সাহায্য পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিক থেকে বল জালে জড়ান ভিদাল। ভিদালের গোলে ব্যবধান কমলেও খেলায় ফেরা হয়নি চিলির।
শেষ মুহূর্তে আগুয়েরো-ডি মারিয়ারা গোলের বেশ কিছু ভালো সুযোগ হাতছাড়া না করলে বড় ব্যবধানেই জয় পেত কোপা আমেরিকার অন্যতম সফল দল আর্জেন্টিনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...