ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-২৮
  • ৪০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ভূমিকার কথা সকল নেতা-কর্মীকে মনে রাখতে হবে। ছাত্রলীগকে সর্বজন জনপ্রিয় সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে।
তিনি বলেন,  ছাত্র সংগ্রাম পরিষদ গড়ে তোলা, ঐতিহাসিক ৬ দফা, ১১ দফাকে নিয়ে সারাদেশে আন্দোলন গড়ে তোলা এবং সর্বোপরি একাত্তরের মুক্তিযুদ্ধে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।
একেএম এনামুল হক শামীম আজ শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে জেলার দুই কৃতিসন্তান ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ও উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এনামুল হক  শামীম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর আইয়ুবের পদাঙ্ক অনুসরণ করে জিয়াউর রহমান ও খালেদা জিয়া ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। তাদের আমলে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দ্বারপ্রান্তে  নিয়ে গিয়েছিল।
তিনি বলেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে অস্ত্রের ঝনঝনানি ছিল নিত্যদিনের ঘটনা। গত ১৩ বছরে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে অস্ত্রের ঝনঝনানি নেই, অস্ত্রের মহড়া নেই, সেশন জট নেই। বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অনন্য কৃতিত্ব।
শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষার মানোন্নয়নে কাজ করে চলছেন। তিনি প্রতিটি উপজেলা শহরে থাকা মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করছে। তিনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করেছেন। পুরান শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নতুন নতুন ভবন করে দিচ্ছেন। তিনি দেশের কৃষি শিক্ষা ও তথ্যপ্রযুক্তির ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন। এজন্য জেলায় জেলায় বিশ্ববিদ্যালয় গড়ে তুলছেন। এছাড়া শিক্ষকদেরও তিনি নানাভাবে সম্মানিত করছেন। তাই আগামী নির্বাচনেও জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে।
উপমন্ত্রী শামীম বলেন, করোনাকালে ছাত্রলীগের নেতারা মানুষের বাড়ি খাবার পৌঁছে দিয়েছে, লাশ দাফন ও সৎকার করেছে, অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়েছে। কৃষকের ধান কেটে গোলায় তুলে দিয়েছেন। ছাত্রলীগ হচ্ছে পৃথিবীর ইতিহাসে শ্রেষ্ঠ মানবিক ছাত্র সংগঠন। তাই ছাত্রলীগকে সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী অগ্রণী ভূমিকা রাখবে।
জেলা ছাত্রলীগের সভাপতি মহসিন মাদবরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন ইকবাল হোসেন অপু এমপি, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, নাহিম রাজ্জাক এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা শিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে।
এতে  প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। বিশেষ বক্তা ছিলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।
সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তরের সভাপতি সাগর আহমেদ ও দক্ষিণের সজল কুন্ডু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat