ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-২৮
  • ৩৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রুশ আগ্রাসন মোকাবেলায় যুক্তরাষ্ট্র ইউক্রেনে অতিরিক্ত একশ’ কোটি মার্কিন ডলার পাঠাচ্ছে।
সোমবার মার্কিন অর্থমন্ত্রী জ্যানেট ইয়েলেন এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।
গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আকস্মিক সফরের পর কিয়েভে আসেন জ্যানেট। তিনি প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির সাথে সাক্ষাত করেন। এ সময়ে তিনি অতিরিক্ত একশ ২০ কোটিরও বেশি মার্কিন ডলার ইউক্রেন সরকারকে দেয়ার ঘোষণা দেন।
কিয়েভে এক বক্তব্যে তিনি আরো বলেন, আগামী মাসগুলোতে যুক্তরাষ্ট্র কিয়েভকে যে এক হাজার মার্কিন ডলার দেবে এটি তার প্রথম কিস্তি।
রাশিয়ার বিরুদ্ধে লড়াইরত ইউক্রেনকে যুক্তরাষ্ট্র আর্থিক ও সামরিক সহায়তা দিয়ে যাচ্ছে। গত বছর কিয়েভকে যুক্তরাষ্ট্র পাঁচ হাজার কোটি ডলার অর্থ সহায়তা দিয়েছে। 
এদিকে ইয়েলেনের সাথে বৈঠক শেষে জেলেনস্কি ওয়াশিংটনকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, যুদ্ধের প্রথম দিন থেকেই যুক্তরাষ্ট্র কেবল অস্ত্র দিয়ে নয়, আর্থিকভাবেও জোরালো সমর্থন দিয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat