ব্রেকিং নিউজ :
সার্কভুক্ত দেশ নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপের সাথে বাণিজ্য উদ্ধৃত্ত রয়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ভোলায় বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে জেলেদের মধ্যে বাছুর বিতরণ জয়পুরহাটে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবর্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নত পুলিশী সেবা দিন : শেখ হাসিনা জনগণের আস্থা অর্জন ও ষড়যন্ত্র মোকাবেলায় দলকে সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সেনা প্রধানকে জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ১৫ বছরে বিদেশে ১১ লাখ ১৪ হাজার নারী কর্মীর কর্মসংস্থান হয়েছে : বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত
  • প্রকাশিত : ২০২৩-০২-২২
  • ৪১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে মঙ্গলবার একটি ভবনে আল-শাবাব যোদ্ধাদের হামলায় ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। সরকার একথা জানিয়েছে। খবর এএফপি’র।
সরকার জানায়, উত্তরাঞ্চলীয় আব্দিয়াজিজ জেলায় গ্রীনিচ মান সময় ১২০০ টার দিকে এ হামলা চালানো হয়। তারা আরো জানায়, এতে তিন বেসামরিক নাগরিক আহত হয়েছে।
সরকার জানায়, হামলা চলাকালে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই ভবন এবং পাশ্ববর্তী বাসাবাড়ি থেকে আরো অনেক বেসামরিক নাগরিককে উদ্ধার করে।
জঙ্গি গ্রুপ আল-শাবাব এ হামলা চালানোর দাবি করেছে। আল-কায়েদার সাথে গ্রুপটি সম্পর্ক রয়েছে।
মোহাম্মাদ আলী নামের এ সেনা সদস্য জানান, হামলাকারীরা প্রধান প্রবেশ পথে বিস্ফোরণ ঘটানোর পর ভবনটিতে হামলা চালায়। তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
তিনি জানান, তারা ফ্রন্টলাইনে পরাজিত হওয়ার পর বেসামরিক লোকজন থাকা ভবন গুলোতে হামলা চালায়।
সাম্প্রতিক মাসগুলোতে সোমালি সেনাবাহিনী ও স্থানীয় মিলিশিয়ারা মার্কিন বিমান হামলার এবং ‘এটিএমআইএস’ নামে পরিচিত আফ্রিকান ইউনিয়ন বাহিনীর সহযোগিতায় চালানো এক অভিযানে জঙ্গিদের কাছ থেকে বিশাল এলাকা পুনরুদ্ধার করে।
তবে এখনো দেশটির অনেক এলাকা আল-শাবাব গ্রুপের নিয়ন্ত্রণে রয়েছে। ২০০৭ সাল থেকে তারা সরকারের বিরুদ্ধে লড়াই করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat