ব্রেকিং নিউজ :
বর্তমান সরকার কারিগরি শিক্ষা প্রসারে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করছে : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী সারাদেশে কোরবানির পশুর হাটে এক হাজার ৭৫২টি ভেটেরিনারি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে ঈদ উপলক্ষে ভোলা, শেরপুর ও ঝিনাইদহে ভিজিএফ’র চাল বিতরণ কুমিল্লার জমে উঠতে শুরু করেছে কোরবানীর পশুর হাট নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের পথে বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা কাদের, উপনেতা আনিসুল ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বায়ুদূষণ রোধে আইনের যথাযথ ব্যবহার ও বাস্তবায়ন জরুরি : স্থানীয় সরকার মন্ত্রী ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় ৮টি পয়েন্টে নিয়ন্ত্রণ কক্ষ কাজ করছে স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের সরকার হয়রানি বিহীন ভূমিসেবা নিশ্চিত করেছে : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০২-১৭
  • ৩২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জার্মানিতে বিশ্বের বৃহত্তম নিরাপত্তা সম্মেলনে যাওয়ার আগে নেতৃস্থানীয় ডেমোক্রেটিক সিনেটর শেলডন হোয়াইটহাউস বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে এএফপিকে বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের জন্য তার সমর্থনে অটল রয়েছে।
আমেরিকান সিনেটর হোয়াইটহাউস সপ্তাহান্তে মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যে সব বিষয় আলোচনায় গুরুত্ব পাবে সে সব নিয়ে আলোচনা করেন। এতে রুশ নেতা ভøাদিমির পুতিনের ইউক্রেন আগ্রাসন, জলবায়ু সংকট এবং গুপ্তচরবৃত্তির দাবি নিয়ে ওয়াশিংটন ও  বেইজিংয়ের মধ্যে উত্তেজনা এসব আলোচনায় বিষয়ে অন্তর্ভূক্ত থাকবে। খবর এএফপি’র।
প্রভাবশালী রিপাবলিকান লিন্ডসে গ্রাহামের সাথে বাভারিয়ান রাজধানীতে (মিউনিখ) যাওয়ার সফরসঙ্গী হিসেবে প্রস্তুতি গ্রহনের প্রাক্কালে হোয়াইটহাউস বলেন, বর্তমান হাউস অফ রিপ্রেজেন্টেটিভ রিপাবলিকান নিয়ন্ত্রিত হওয়ায় ইউক্রেনের জন্য বহু বিলিয়ন ডলারের সহায়তা প্যাকেজ কংগ্রেস পাস করবে কিনা তা নিয়ে একটি প্রশ্নবোধক চিহ্ন ঝুলছে। তিনি বলেন, কয়েকটি বিষয়ে অতিমাত্রায় উদ্বেগ রয়েছে। প্রথমত রাশিয়ার আগ্রাসন প্রতিহত করায় ইউক্রেনের জন্য দ্বিদলীয় এবং দ্বিকক্ষীয় আমেরিকান সমর্থন  যোগাযোগ করা।
তিনি বলেন, আমি মনে করি  ইউক্রেনকে সমর্থন অব্যাহত রাখার ক্ষেত্রে যথেষ্ট প্রতিক’লতা রয়েছে। এমনকি ইউক্রেনকে সমর্থন চালিয়ে যাওয়া নিয়ে হাউস রিপাবলিকানদের মধ্যেও স্বাভাবিক দৃষ্টিভঙ্গিতেও  প্রতিকূলতা রয়েছে।
আমেরিকান ডলার বা সামরিক সামগ্রীর যথেষ্ট দুর্নীতি ও অপব্যবহার ঘটবে না বলে আশা প্রকাশ করেন  হোয়াইটহাউস। তিনি বলেন, এমনটি ঘটবে না।
রোড আইল্যান্ডের সিনেটর এএফপিকে আরো বলেন, কিয়েভে যুদ্ধবিমান পাঠানোর বিষয়ে একটি চুক্তিতে পৌঁছানো যেতে পারে। তিনি আরো বলেন, আমি মনে করি যদি অন্য মিত্ররা অবদান রাখে এটি খুব সহায়ক হবে।
পরিবেশবাদী সিনেটরদের প্রথম সারির অন্যতম হিসেবে গণ্য শেলডন হোয়াইটহাউস রিপাবলিকান-নিয়ন্ত্রিত হাউসেও জলবায়ু পরিবর্তন আইন পাস করায় কংগ্রেসের ক্ষমতা সম্পর্কে আশাবাদী ছিলেন। 
মিউনিখে আলোচনা হতে পারে এমন আরেকটি বিষয় হল বেইজিং ও ওয়াশিংটনের মধ্যে বিরোধ এবং সাম্প্রতিক গোয়েন্দা তৎপরতা। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat