ব্রেকিং নিউজ :
বর্তমান সরকার কারিগরি শিক্ষা প্রসারে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করছে : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী সারাদেশে কোরবানির পশুর হাটে এক হাজার ৭৫২টি ভেটেরিনারি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে ঈদ উপলক্ষে ভোলা, শেরপুর ও ঝিনাইদহে ভিজিএফ’র চাল বিতরণ কুমিল্লার জমে উঠতে শুরু করেছে কোরবানীর পশুর হাট নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের পথে বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা কাদের, উপনেতা আনিসুল ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বায়ুদূষণ রোধে আইনের যথাযথ ব্যবহার ও বাস্তবায়ন জরুরি : স্থানীয় সরকার মন্ত্রী ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় ৮টি পয়েন্টে নিয়ন্ত্রণ কক্ষ কাজ করছে স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের সরকার হয়রানি বিহীন ভূমিসেবা নিশ্চিত করেছে : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০২-১৬
  • ৩৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেট সপ্তাহব্যাপী বিভাগীয় এসএমই পণ্য মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর রিকাবীবাজারের মোহাম্মদপুর আলী জিমনেসিয়ামে এই মোলার উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।
এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও সিলেট বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত এ মেলা আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন কর্মসংস্থান যোগান দিতে এসএমই উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে মন্তব্য করে বলেন, ব্যাংক ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান এসএমই উদ্যোক্তাদের ঋণ দিয়ে থাকে, সরকারও এসএমই উদ্যোক্তাদের সাহায্যে এগিয়ে এসেছে। দেশে এখন এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে ঋণ ভর্তুকি দিয়ে উদ্যোক্তাদেরকে বিভিন্ন ভাবে সাহায্য ও সহযোগিতা করা হচ্ছে।
বিশ্বের বিভিন্ন দেশে এসএমই এর চিত্র তুলে ধরে তিনি বলেন, এসএমই উদ্যোক্তারা নারী উদ্যোক্তা তৈরি করছেন এবং উদ্যোক্তারা ইন্টারনেটে অনলাইনে তাদের পণ্য বিক্রি করছেন। এই বিষয়টি এখন  বেশ আশা জাগিয়েছে বলে তিনি মন্তব্য করেন। এসময় তিনি এসএমই উদ্যোক্তাদের অভিনন্দনে জানিয়ে এ মেলার সার্বিক সফলতাও কামনা করেন।
এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো মফিজুর রহমান এর সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার অনুপমা দাসের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় অতিরিক্ত কমিশনার দেবজিৎ সিংহ, সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, এসএমই ফাউন্ডেশন এর পরিচালক পর্ষদের সদস্য মানতাশা আহমদ, দি সিলেট চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রি সভাপতি তাহমিন আহমদ, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়, এসএমই ফাউন্ডেশন এর মহাব্যবস্থাপক নাজিম হাসান ছাত্তার।
মোহাম্মদ আলী জিমনেসিয়ামে অনুষ্ঠিত এসএমই সিলেট বিভাগীয় এই পণ্যমেলায় সার্বিক সহযোগিতা করেছে সিলেট জেলা প্রশাসন, বাংলাদেশ ব্যাংক সিলেট, বিসিক সিলেট, সিলেট চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি, নাসিব, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি, ওয়েব, বিডব্লিসিসিআই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat