ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-০৯
  • ৩১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  বলেছেন, নতুন শিক্ষাক্রমের কয়েকটি পাঠ্যবই নিয়ে কুচক্রী স্বার্থান্বষী একটি মহল নানারকম বিতর্ক, অপপ্রচার এবং বিভ্রান্তি চালাচ্ছে ।
আজ রাজধানীর অদূরে আশুলিয়া থানার বিরুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০ম সমাবর্তন  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 
সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, সমাবর্তন বক্তা ছিলেন ভারতের হিমাচল  প্রদেশের শোলিনী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর অতুল খোসলা ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান প্রমুখ।
শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষাক্রমের এই বইগুলো নিয়ে প্রচারণাগুলোর সিংহভাই অসত্য ও  কল্পিত- এমন কল্পিত বিষয় ও ছবি নিয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করা হচ্ছে।
তিনি বলেন, ভুয়া ও আপত্তিকর কনটেন্ট যুক্ত করে এসব বইয়ের বলে অপ্রচার চালানো হচ্ছে। অন্যদিকে,বিভিন্ন বইয়ের ছবিসহ ভিন্ন ছবি নিয়ে তা ফটোশপ করে বিভিন্ন ধরনের অপপ্রচারে লিপ্ত রয়েছে একটি কুচক্রী মহল। এই মহল বিভিন্ন বইয়ে লেখা এডিট করে উদ্দেশ্যমূলকভাবে অপপ্রচার চালাচ্ছে।
শিক্ষামন্ত্রী  বলেন, ‘অপপ্রচারের মূল উদ্দেশ্য নির্বাচনকে সামনে রেখে বিভ্রান্তি সৃষ্টি করা এবং ধর্মকে অপব্যবহার করে সরকারের বিরুদ্ধে মানুষকে উসকে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা। সরকারের বিরুদ্ধে যখন কোনও ইস্যু পাচ্ছে না, তখন বই নিয়ে একটি চিহ্নিত চক্র এই অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat