ব্রেকিং নিউজ :
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মুস্তাফিজ চলে যাওয়া চেন্নাইর জন্য ক্ষতির বিষয় বললেন হাসি দিনাজপুরে শিশু হত্যার দায়ে একব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড জলবায়ু ও আবহাওয়া বিপর্যয়ে ২০২৩ সালে এশিয়া সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত: জাতিসংঘ আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট
  • প্রকাশিত : ২০২৩-০২-০৮
  • ২৬৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের পুনর্বাসনে কাজ করছে সরকার। তিনি বলেন, দেশকে ভিক্ষুক মুক্ত করার কাজও চলমান রয়েছে। 
মন্ত্রী আজ বুধবার রাজধানীর মিরপুরস্থ সরকারি আশ্রয়কেন্দ্রে ভিক্ষুক পুনর্বাসনের জন্য অস্থায়ী শেড উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন। 
মন্ত্রী বলেন, ভিক্ষাবৃত্তি অসম্মানজনক কাজ। মিরপুর আশ্রয়কেন্দ্রে বহুতলবিশিষ্ট ভবন নির্মাণ করে রাজধানীতে ভিক্ষাবৃিত্ততে নিয়োজিতদের আশ্রয় ও কর্মমুখী প্রশিক্ষণ প্রদান করা হবে।
মন্ত্রী আরও বলেন, সরকার গৃহহীনদের ঘর ও জমি প্রদান করছে।  সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় দুস্থ জনগোষ্ঠীকে ভাতা,  কর্মমুখী প্রশিক্ষণ ও স্বাবলম্বী হওয়ার জন্য অনুদান প্রদান করছে। তারপরও কিছু লোক ভিক্ষাবৃত্তি থেকে সরে আসছেনা।  ভিক্ষাবৃত্তিকে নিরুৎসাহিত করতে মন্ত্রী সকলের প্রতি আহ্বান জানান।
উদ্বোধনকালে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু ও সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। 
এর আগে মন্ত্রী ভিক্ষুক পুনর্বাসনে নব নির্মিত অস্থায়ী শেড উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat