ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০১-১২
  • ৩৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঙ্গালী সংস্কৃতিকে সমৃদ্ধ করতে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, বাংলা একাডেমির উদ্যোগে জেলা প্রশাসন শরীয়তপুরের ব্যব¯ আজ শুরু হয়েছে দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলা।
বেলা ১২টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য ইকাবল হোসেন অপু । জেলা প্রশাসক মো: পারভেজ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলা একাডেমির সচিব এ এইচ এম লোকমান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোছা: সুস্মিতা ইসলাম, সিভিল সার্জন ডা. আব্দুল হাদি মোহাম্মদ শাহ পরান ও সরকারি রাজেন্দ্র কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী।
অনুষ্ঠনমালার মধ্যে রয়েছে স্থানীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠ, লেখক কর্মশালা, ১২টি স্টলের মাধ্যমে বিখ্যাত ও স্থানীয় লেখকদের সাহিত্য প্রদর্শনীসহ নাটক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত।
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন অপু এমপি বলেন, জেলার কৃর্তীমান লেখকসহ উদীয়মান লেকদের অনুপ্রেরণীত করতে বর্তমান সরকারের এ জেলায় জেলায় সাহিত্য মেলার আয়োজন। বর্তমান সরকার বিশ^াস করে বাঙ্গালী সংস্কৃতিকে সমৃদ্ধ করতে জেলা পর্যায়ের এ সাহিত্য মেলা অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে। সুস্থ ধারার সংস্কৃতি চর্চার মধ্যদিয়ে বাংলাদেশ আগামী দিনে হয়ে উঠবে আধুনিক, ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat