ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০১-১০
  • ৯৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। মহানগর ও উপজেলা মিলে মোট ৫ লাখ ৩৫ হাজার পরিবার ভর্তুকি মূল্যে এই পণ্য পাবেন। 
আজ মঙ্গলবার থেকে পণ্য বিক্রি শুরু করা হয়; চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে পণ্য বিক্রি কার্যক্রম। 
নগরের ৪১টি ওয়ার্ড ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় পূর্ব নির্ধারিত স্থানগুলোতে বিক্রি হবে টিসিবির পণ্য। একজন ফ্যামিলি কার্ডধারী ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ এক কেজি চিনি, ৭০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল ও ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবে।
জানা গেছে, চট্টগ্রাম মহানগরের ওয়ার্ড কাউন্সিলর এবং উপজেলা পর্যায়ে ইউপি সদস্যদের তৈরি করা এলাকা ভিত্তিক কার্ডপ্রাপ্তরা টিসিবির ফ্যামিলি কার্ডের পণ্য পাবে। চট্টগ্রাম মহানগরীতে ৩ লাখ এবং ১৫ উপজেলায় ২ লাখ ৩৫ হাজারসহ মোট ৫ লাখ ৩৫ হাজার কার্ডধারী নিম্মআয়ের পরিবার মাসব্যাপী টিসিবির ন্যায্যমূল্যের পণ্য পাবে।
চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, চট্টগ্রামের প্রায় ৫ লাখ ৩৫ হাজার পরিবারে কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। সুষ্ঠুভাবে যেন পণ্য বিক্রি কার্যক্রম শেষ হয় সেদিকে আমরা লক্ষ্য রাখছি।
টিসিবি চট্টগ্রাম অঞ্চলের সহকারী কার্যনির্বাহী ও অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ জানান, ঢাকাসহ সারাদেশে আজ ১০ জানুয়ারি থেকে শুরু হয়েছে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম। চট্টগ্রামে আগের মতো ওয়ার্ড কাউন্সিলর ও চেয়ারম্যানরা যে তালিকা আমাদের দিয়েছে শুধু সেইসব কার্ডধারীরাই পণ্য পাবে। আর পুরো প্রক্রিয়াটা এখন দেখাশুনা করছে জেলা প্রশাসন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat