ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-১২-১৯
  • ২২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শিক্ষা, জ্ঞান ও গবেষণার মাধ্যমে বাংলাদেশের ইতিবাচক প্রতিচ্ছবি সারাবিশ্বে তুলে ধরা সম্ভব। এজন্য গবেষণায় নিয়োজিত প্রতিষ্ঠানগুলোর যথাযথ দায়িত্ব পালন করা প্রয়োজন।
সোমবার বিকালে রাজধানীর সেগুনবাগিচার একটি হলে গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ স্টাডি ট্রাস্ট (বিএসটি) এর ২য় সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন একথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখনও বাংলাদেশ সম্পর্কে গুগলে সার্চ করলে অনেক ক্ষেত্রে দারিদ্রতার ছবি পাওয়া যায়। অথচ বাংলাদেশের আর্থ-সামাজিক অনেক উন্নয়ন ঘটে গেছে সেগুলো অনেকে তুলে ধরেন না। তিনি বলেন, গবেষণার মাধ্যমে বাংলাদেশের ইতিবাচক পরিবর্তনের প্রতিচ্ছবি তুলে ধরা সম্ভব। এছাড়া বাংলাদেশ প্রতিবেশী দেশসহ অনেকে দেশের তুলনায় অনেক ক্ষেত্রে প্রভূত উন্নতি করেছে- বাংলাদেশ স্টাডি ট্রাস্ট তাদের গবেষণা প্রতিবেদনের মাধ্যমে বিশ্বের কাছে এগুলো তুলে ধরবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ট্রাস্টের ভাইস-চেয়ারম্যান ইশতিয়াক আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ট্রাস্টের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) সাধারণ সভায় বিগত দিনের সংগঠনের কার্যক্রম পেশ করেন।
সাংগঠনিক সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীরের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় আগামী দিনের কর্মসূচি বিষয়ে বক্তব্য রাখেন অধ্যাপক ড. উত্তম কুমার বড়ুয়া, ট্রাস্টের সাবেক চেয়ারম্যান ড. এ কে আব্দুল মোমেন এমপি’র প্রস্তাবনায় ও সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যদের সর্বসম্মতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুণ-অর-রশীদকে চেয়ারম্যান, খ্যাতিমান সামাজিক সংগঠক, গবেষক ও দৈনিক বাংলাদেশ সমাচার-এর নির্বাহী সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মাহবুবুর রহমান লিটুকে সাংগঠনিক সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat