ব্রেকিং নিউজ :
জন্ম ও মৃত্যু নিবন্ধনে বিভাগীয় সেরা নড়াইল জেলা আগামীকাল গোপালগঞ্জে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী কবি সুকান্ত মেলা ৮০টি বিদ্যালয়ের শিশুদের নিয়ে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কর্মসূচী জয়পুরহাটে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদন্ড মৌরিতানিয়ার রাষ্ট্রপতির নিকট বাংলাদেশের অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বীমাশিল্পের সমস্যা চিহ্নিত করে সেগুলো সমাধানে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে : রাষ্ট্রপতি দরিদ্র মানুষের টেকসই উন্নয়নের জন্য বিভিন্ন সহায়তা প্রকল্প নেয়া হয়েছে : সমাজকল্যাণ মন্ত্রী চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় বীমাশিল্পের আধুনিকায়ন অত্যন্ত জরুরি : রাষ্ট্রপতি
  • প্রকাশিত : ২০২২-১২-১০
  • ২৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শনিবার রাতের বেলা রাশিয়ার ‘কামিকাজে ড্রোন’ হামলার পর ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় ওডেসা নগরী বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। কর্তৃপক্ষ এ কথা জানায়।
প্রেসিডেন্ট প্রশাসনের উপপ্রধান কিরিলো টিমোশেঙ্কো মেসেজিং অ্যাপ টেলিগ্রামে বলেছেন, ‘এখন পর্যন্ত নগরীটি বিদ্যুৎবিহীন।’ হাসপাতাল ও প্রসূতি ওয়ার্ডসহ শুধু গুরুত্বপূর্ণ অবকাঠামোতেই বিদ্যুৎ ব্যবহারের সুযোগ ছিল। টিমোশেঙ্কো বলেন, ‘পরিস্থিতি কঠিন হলেও তা নিয়ন্ত্রণে রয়েছে।’
২৪ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন পশ্চিমপন্থী ইউক্রেনে সৈন্য পাঠানোর আগে কৃষ্ণ সাগরের ওডেসা বন্দরটি অনেক ইউক্রেনীয় ও রাশিয়ানদের জন্য একটি প্রিয় অবকাশ গন্তব্য ছিল।
ওডেসা অঞ্চলের গভর্নর ম্যাকসিম মারচেঙ্কো বলেছেন, রাশিয়া রাতের বেলা ‘কামিকাজে ড্রোন’ দিয়ে নগরীটিতে হামলা করেছে।
তিনি বলেন, ‘হামলার ফলে আমাদের অঞ্চলের প্রায় সব জেলা ও কমিউনিটি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ’মার্চেঙ্কো আরো বলেন, ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা ইউনিট দুটি ড্রোন ভূপাতিত করেছে।
কিয়েভ শুক্রবার বলেছে, ইউক্রেনীয় বিদ্যুৎ গ্রিডে নিয়মতান্ত্রিক রাশিয়ান হামলার সর্বশেষ লড়াইয়ের কয়েকদিন পরে ওডেসাসহ যুদ্ধ-বিধ্বস্ত দেশের দক্ষিণ অঞ্চলগুলো সবচেয়ে খারাপ বিদ্যুৎ বিভ্রাটের শিকার হচ্ছে।
রাশিয়া সোমবার ইউক্রেনের মূল অবকাঠামোতে কয়েক ডজন ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে, বারবার হামলার পরে ইতোমধ্যে দেশটির গ্রিডের ওপর চাপ তৈরি করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat