ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে চালের উৎপাদন ও সরবরাহ সংক্রান্ত অবহিতকরণ সভা নোয়াখালীতে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় উচ্ছেদ অভিযান দিনাজপুর হাবিপ্রবিতে ফেলে দেওয়া জিনিস থেকে তৈরি চিত্রকর্ম প্রদর্শনী নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২২-১২-১০
  • ২৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মহাসমাবেশকে কেন্দ্র করে বিএনপি যাতে কোন ধরনের নৈরাজ্য সৃষ্টি করতে না পারে- সেজন্য রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে খন্ড খন্ড মিছিল করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 
আজ শনিবার রাজধানীর বিভিন্ন এলকায় সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকেন বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। 
এসব মিছিলে আওয়ামী লীগের দলীয় স্লোগানের বাইরে বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে একের পর এক স্লোগান দিতে থাকেন দলের নেতাকর্মীরা। হেঁটে, মোটরসাইকেলে বা ভ্যান-রিকশায় এসব মিছিলে নারী-পুরুষ, তরুণ-তরুণী, যুবক সব ধরনের মানুষের অংশগ্রহণ ছিল স্বতঃস্ফূর্ত।  
এদিকে সকালে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন।
তিনি বলেন, সরকারকে সহযোগিতা করতে আওয়ামী লীগ সতর্ক পাহারায় রয়েছে। সরকারি দল হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে সরকারকে সহযোগিতা করা। যাতে দেশে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।
হাছান মাহমুদ বলেন, আমাদের নেত্রী  (শেখ হাসিনা) আমাদের সতর্ক পাহারায় থাকার নির্দেশ দিয়েছেন- যাতে সরকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে সরকারের সহযোগিতা হয়। সে নির্দেশ মেনে আমরা ওয়ার্ডে ওয়ার্ডে, পাড়ায়-মহল্লায় ঢাকা শহরে সতর্ক পাহারায় আছি।
এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, কামরুল ইসলাম ও খায়রুজ্জামান লিটন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মেকুলসুম স্মৃতিসহ মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে সকাল সাড়ে ৮টা থেকেই আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমবেত হতে শুরু করেন আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। পরে তারা মিছিল নিয়ে বঙ্গবন্ধু এভিনিউ ও আশে পাশের এলাকায় প্রদক্ষিণ করেন। 
এদিকে বিএনপির মহাসমাবেশের দিনে রাজধানীর মিরপুর বাংলা কলেজ এলাকায় বিক্ষোভ-মিছিল করেছে ছাত্রলীগ। এছাড়াও সংগঠনটির নেতাকর্মীরা কিছুক্ষণ পরপরই মোটরসাইকেলে ঘুরে বেড়ান সড়কে। 
মিরপুরের মতো রাজধানীর গুলশাল এলাকার মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সরেজমিনে দেখা যায়, গুলশান-১ ও গুলশান-২ মোড়ে প্রধান সড়কের একপাশে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা চেয়ার পেতে বসে আছেন। এই সময় তাদের বিএনপি-জামায়াত বিরোধী বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। 
বিএনপি নেতাকর্মীরা যাতে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করতে না পারে- সে জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। বিএনপির এই সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর রাস্তাগুলোতে যানবাহন প্রায় ফাঁকা। আর এই ফাঁকা রাস্তায় ক্রিকেট ও ফুটবল খেলে সময় পার করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat