• প্রকাশিত : ২০২২-১১-১৩
  • ২৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাজনৈতিক ষড়যন্ত্র, সাম্প্রদায়িকতা ও উগ্রবাদের উত্থান প্রতিরোধে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তি সমূহের সুদৃঢ় ঐক্যের আহ্বান জানিয়েছেন প্রজন্ম ৭১’ নেতৃবৃন্দ। সংগঠনের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদে সম্মেলনে আজ তারা এ আহ্বান জানান। 
মানবাধিকার কর্মী আরমা দত্ত এমপি বলেন, বর্তমান মুক্তিযুদ্ধের সরকারকে প্রতিহত করতে মৌলবাদী শক্তি দেশে ধর্মীয় সাম্প্রদায়িকতা ও উগ্রবাদের বিস্তার ঘটাতে তৎপর। তারা এ লক্ষ্যে দেশে ও বিদেশে নানা রাজনৈতিক ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই মৌলবাদী শক্তিকে পরাজিত করতে মক্তিযুদ্ধের পক্ষের সকল রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক শক্তির সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে হবে। 
তিনি বলেন, সম্প্রতি নির্বাচন কমিশনে নিবন্ধনের আবেদনকারী বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) আসলে মুক্তিযুদ্ধের ঘাতক, যুদ্ধাপরাধী পার্টি জামায়াতে ইসলামীরই একটি রূপ। আগামী জাতীয় নির্বাচনে অংশ নেয়ার এটি একটি রাজনৈতিক চাল। কেননা, বিডিপি’র সভাপতি, সাধারণ সম্পাদকসহ অনেকেই জামাতে ইসলামী ও এর অংগ সংগঠন ছাত্র শিবিরের সংগে যুক্ত ছিলেন এবং এখনও আছেন। এই পার্টি মূলত জামাতে ইসলামীর মুক্তিযুদ্ধবিরোধী এজেন্ডাই বাস্তবায়ন করবে। 
প্রজন্ম ৭১’এর সভাপতি আসিফ মুনীর মৌলবাদী অপশক্তির উত্থান প্রতিরোধে দেশব্যাপী মুক্তিযুদ্ধের সকল সপক্ষ শক্তিকে জোরালো প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। আগামীকাল ১৪ নভেম্বর, সোমবার প্রজন্ম ৭১’ বিডিপির নিবন্ধনের আবেদন বাতিলের দাবীতে নির্বাচন কমিশনে স্মারকলিপি পেশ করবে বলে তিনি জানান।  
মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানদের সংগঠন প্রজন্ম ৭১’ ঢাকায় দুই দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর দ্বিতীয় দিনে আজ এ কর্মসূচি ঘোষণা করে। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, শহীদ ডা. আজহারুল হকের স্ত্রী শহীদ জায়া সৈয়দা সালমা হক, সংগঠনের সাধারণ সম্পাদক কাজী সাইফুদ্দীন আব্বাস ও প্রচার সম্পাদক অনল রায়হান। বিশ শতকের নব্বুইয়ের দশকে যুদ্ধাপরাধের বিচার ও জামাতে ইসলামীসহ মুক্তিযুদ্ধের ঘাতক রাজনৈতিক পার্টিগুলোর নিষিদ্ধের দাবী নিয়ে প্রজন্ম ৭১’ এর যাত্রা শুরু হয় ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat