ব্রেকিং নিউজ :
নির্বাচনে জয়লাভ করায় পুতিনকে চীনের অভিনন্দন তথ্য কমিশনে ৮টি অভিযোগ শুনানীর মাধ্যমে নিষ্পত্তি কুমিল্লায় অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-১১-১৩
  • ৩২৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় শিশুদের সৃজনশীলতা বিকাশ ও শিশু অধিকার সুরক্ষায় বাজেট বৃদ্ধি করে যুগোপযোগী ও বাস্তবমুখী কর্মসূচী গ্রহণের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য মো: আব্দুল আজিজ, শবনম জাহান, সাহাদারা মান্নান এবং কানিজ ফাতেমা আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় শিশু একাডেমির বর্তমান কার্যক্রম ও ‘‘জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ’’ প্রকল্পটির বর্তমান কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা এবং গত সভায় গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া বিগত সভার  সুপারিশমালায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাথে সম্পৃক্ত বিষয়সমূহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব বা তাঁর প্রতিনিধিদের সাথে সমন্বয় করে আলোচনার মাধ্যমে সিদ্ধান্তসমূহ সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে কিনা তা ফলোআপ করার সুপারিশ করা হয়।
সভায় প্রতিটি উপজেলার শিশুদের সৃজনশীলতা বিকাশ ও শিশু অধিকার সুরক্ষায় শিশুদের জন্য বাজেট বৃদ্ধি করে নতুন নতুন যুগোপযোগী ও বাস্তবমুখী কর্মসূচী গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া এ কর্মসূচি সারা দেশে প্রচারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করারও সুপারিশ করা হয়।  
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা পরিচালিত “জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ’’ শীর্ষক প্রকল্পটির মেয়াদ শেষ হওয়ার পূর্বেই মেয়াদ বৃদ্ধির ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
এছাড়া, বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় রিপোর্ট পরবর্তী সংসদ অধিবেশনে উপস্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন  অধিদপ্তর ও সংস্থা প্রধানসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat