ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল বোরো মৌসুমে ধান চাল সংগ্রহের মূল্য নির্ধারণ মালিবাগে ট্রেনের ধাক্কায় এক ব্যক্তি নিহত মার্কিন প্রতিনিধি পরিষদে ইউক্রেন, ইসরায়েল ও তাইওয়ানের জন্য সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের মেমফিসে ব্লক পার্টিতে গুলির ঘটনায় নিহত ২, আহত ৬ : পুলিশ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নৌকাডুবিতে ৫৮ জনের মৃত্যু পাকিস্তান-নিউজিল্যান্ড: বোলারদের দাপটে সহজ জয় পাকিস্তানের গ্র্যামি পুরস্কারজয়ী মার্কিন গায়িকা মানদিশা মারা গেছেন
  • প্রকাশিত : ২০২২-১১-১২
  • ২৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সাম্প্রদায়িক শক্তি যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে বিষয়ে সচেতন হতে সবার  প্রতি আহ্বান জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। 
তিনি আজ দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আশীক্কীনে আউলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ আয়োজিত ‘জঙ্গীবাদ নির্মূল ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার’ শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তৃতাকালে এ আহ্বান জানান।
তিনি বলেন, সাম্প্রদায়িকতা মানুষকে উগ্র, ধমান্ধ ও হিংস্র করে তোলে, একটি গণতান্ত্রিক ও উদার সহনশীল সমাজ সৃষ্টির অন্তরায় সাম্প্রদায়িকতা। তাই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে  সচেতন থাকতে হবে।   
প্রতিমন্ত্রী বলেন, ২০০৯ সালে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায় এলে আবারও বাংলাদেশকে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিকভাবে পরিচালিত করার নতুন যাত্রা শুরু হয়। বর্তমান সরকারের অব্যাহত প্রয়াসের ফলে জঙ্গীবাদের বিষবাষ্প মোকাবেলা করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে তোলা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। 
সংগঠনের সভাপতি শাহ সূফী সাইয়েদ আলম নূরী আল সুরেশ্বরীর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি  কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।
অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর এপিএস আতিকুর রহমান রুবেল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat