ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস সম্পন্ন জুলাই-জানুয়ারিতে রপ্তানি আয় ৯ দশমিক ৮১ শতাংশ বেড়েছে বঙ্গভবনে রাষ্ট্রপতির সচিবের কবিতার বইয়ের মোড়ক উন্মোচন জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে আন্দোলন করে লাভ হবে না : প্রধানমন্ত্রী সরকারের উন্নয়ন দেখে বিএনপি অন্তর জ্বালায় ভুগছে : সেতুমন্ত্রী কোমর ভাঙলেও বিএনপির ষড়যন্ত্র থেমে নেই : তথ্যমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে প্রতিবাদী হওয়া প্রয়োজন : খাদ্যমন্ত্রী টিসিসির সভায় শিল্প বিরোধ নিষ্পত্তিতে এসওপি চূড়ান্ত অনুমোদন বাংলাদেশের চার মূলীনীতি অস্বীকার করে বিএনপি রাজনীতি করে : মতিয়া চৌধুরী দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণ কাজ উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 23/01/2023 11:05 PM
  • 19 বার পঠিত

শেরপুর জেলার ৪টি পৌরসভা ও ৫টি উপজেলায় ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত ১লাখ ৩৪ হাজার ২শ’ ২৫জন বয়স্ক ভাতার আওতায় এসেছে।
জেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানাযায়, ২০২২-২৩ অর্থ বছরে শেরপুর সদরে ২২ হাজার ৩শ’৭২জন, নকলায় ১০হাজার ৩শ’ ৭০ জন, নালিতাবাড়ীতে ১৪ হাজার ১জন, ঝিনাইগাতীতে ৯ হাজার ১শ’ ২০জন, শ্রীবরদীতে ১৩ হাজার ৩শ’ ১৫ জন ও ৪টি পৌরসভায় ২ হাজার ২শ’ ৭৩ জন বয়স্কভাতা পাচ্ছেন।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক এটিএম আমিনুল ইসলাম বলেন, ‘আমরা ৫টি উপজেলার ৫২টি ইউনিয়নে শতভাগ বয়স্কভাতা নিশ্চিত করেছি।
তিনি আরও বলেন, প্রতিটি ইউনিয়নে চেয়ারম্যানের নেতৃত্বে একটি বয়স্কভাতার কমিটি রয়েছে তাদের তালিকা অনুযায়ী আমরা বয়স্কভাতা নিশ্চিত করছি। ভাতাভোগীরা ঘরে বসে তাদের নিজস্ব মোবাইল ও অনলাইন ব্যাংক একাউন্টে মাসিক ৫০০ টাকা হারে ভাতা পাচ্ছেন।
কামারিয়া ইউনিয়নের ভাতাভোগী সুরুজ মিয়া বলেন, বর্তমান জনবান্ধব সরকার আমাদের বয়স্ক ভাতার আওতায় এনেছে, এতে আমরা অনেক খুশি।
গাজীরখামার ইউপি চেয়ারম্যান মো. আওলাদুল ইসলাম জানান, ‘আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার নির্বাচনী ইশতেহারে শতভাগ বয়স্ক ভাতার যে ঘোষণা দিয়েছিল তা ইতিমধ্যে বাস্তবায়ন করা হচ্ছে। আমার ইউনিয়নে শতভাগ বয়স্কভাতা নিশ্চিত করেছি।’
শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার জানান, জেলার প্রতিটি ইউনিয়ন পর্যায়ে স্বচ্ছতার সহিত বয়স্কভাতা বিতরণের জন্য কমিটি রয়েছে। মৃত্যুর সাথে সাথেই মৃত্যুনিবন্ধন করার জন্য পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলোতে নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...