ব্রেকিং নিউজ :
জন্ম ও মৃত্যু নিবন্ধনে বিভাগীয় সেরা নড়াইল জেলা আগামীকাল গোপালগঞ্জে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী কবি সুকান্ত মেলা ৮০টি বিদ্যালয়ের শিশুদের নিয়ে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কর্মসূচী জয়পুরহাটে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদন্ড মৌরিতানিয়ার রাষ্ট্রপতির নিকট বাংলাদেশের অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বীমাশিল্পের সমস্যা চিহ্নিত করে সেগুলো সমাধানে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে : রাষ্ট্রপতি দরিদ্র মানুষের টেকসই উন্নয়নের জন্য বিভিন্ন সহায়তা প্রকল্প নেয়া হয়েছে : সমাজকল্যাণ মন্ত্রী চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় বীমাশিল্পের আধুনিকায়ন অত্যন্ত জরুরি : রাষ্ট্রপতি
  • প্রকাশিত : ২০২২-১১-০৭
  • ৩৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন। চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ১৭৭ জন।
রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে আজ হাসপাতালে ভর্তি হয়েছে ৮৭৫ জন। এরমধ্যে ঢাকায় ৪৯৭ এবং ঢাকায় বাইরে বিভিন্ন হাসপাতালে ৩৭৮ জন ভর্তি হয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এতে বলা হয়,বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩ হাজার ২৭০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ৯৮০ এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ১ হাজার ২৯০ জন রোগী।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে,এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৪৩ হাজার ৯৮২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ২৯ হাজার ২৪৮ এবং ঢাকার বাইরে ১৪ হাজার ৭৩৪ জন।
অন্যদিকে,চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন ৪০ হাজার ৫৩৫ জন। এর মধ্যে ঢাকায় ২৭ হাজার ১৫৯ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ১৩ হাজার ৩৭৬ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat